গলাচিপায় রামনাবাদ পাড়ের মানুষ পানিবন্দী

গলাচিপায় রামনাবাদ  পাড়ের মানুষ  পানিবন্দী

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

গলাচিপায় অমাবস্যায় রামনাবাদ পাড়ের মানুষ পানিবন্দী। রামনাবাদ পাড়ের হাজারো পরিবারের বাড়িঘর, উঠান, রাস্তা সব ভাসছে অস্বাভাবিক জোয়ারের পানিতে ডুবে আছে। এখানকার ফেরিঘাট, খেয়াঘাট, লঞ্চঘাট, আবাসন প্রকল্পসহ প্রায় সব জনপদ জোয়ারের পানিতে তলিয়ে গেছে। বেড়িবাঁধ ভাঙা এ জনপদের গোলখালী, চরকাজল, চরবিশ্বাসের কয়েকটি গ্রামের পরিবার চরম ভোগান্তিতে রয়েছে। বর্ষা শুরুর থেকে অমাবস্যা-পূর্ণিমার সময়ের টানা ৫-৭ দিনের দুর্ভোগ থাকছে এসব মানুষের। অনেকের দিন চলে অনাহার-অর্ধাহারে। অধিকাংশের রান্না চলে আলগা চুলায়। পানিবন্দী দশা কাটছে না এসব পরিবারের।

ইউপি সদস্য মো. মনির হাওলাদার জানান, বাড়িঘরে থাকার কায়দা নেই। শত শত পরিবার চৌকির ওপরে রান্না করছে। সবসময় পানিবন্দী থাকছে গ্রামের মানুষ। ঘর থেকে বের হলেও খরচ লাগে। চলাচল করতে হয় নৌকায়। গলাচিপা পৌরসভা ও ১২টি ইউনিয়নের বেড়িবাঁধের বাইরের প্রায় ছয় থেকে সাত হাজার পরিবার গত ছয় দিন ধরে প্রত্যেকদিন দুই দফা অস্বাভাবিক জোয়ারের কবলে পড়ছেন।

চরকাজল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবর রহমান জানান, গত বছর পানি উন্নয়ন বোর্ডের জরুরিভাবে নির্মাণ করা বিকল্প বেড়িবাঁধের দুই জায়গায় রিভার সাইটের সেøাপসহ মূল বাঁধের অর্ধেকটা অস্বাভাবিক জোয়ারের ঝাপটায় ভেঙে গেছে।

পানি উন্নয়ন বোর্ড কলাপাড়ার নির্বাহী প্রকৌশলী খান মো. ওয়ালিউজ্জামান জানান, রামনাবাদ পাড়ের বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। বাঁধ মেরামতের উদ্যোগ নেওয়া হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া