‘প্রয়োজনে’ বিদেশে চিকিৎসার আবেদন করতে পারবে খালেদার পরিবার

‘প্রয়োজনে’ বিদেশে চিকিৎসার আবেদন করতে পারবে খালেদার পরিবার

নিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজার ছয় মাসের স্থগিতাদেশের সময়সীমা শেষ পর্যায় উপনীত হওয়ার পরিপ্রেক্ষিতে মেয়াদ বৃদ্ধির জন্য সরকারের কাছে আবেদন জানাবে তার পরিবার। এ তথ্য জানিয়েছেন খালেদা জিয়ার আইনজীবী ও বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন।

আজ শনিবার ব্যারিস্টার খোকন বলেন, ‘দেশে চিকিৎসার পাশাপাশি আবদনে “প্রয়োজনে” বিদেশে চিকিৎসার কথাও উল্লেখ করতে পারেন চেয়ারপারসনের পরিবার।’

চেয়ারপারসনের ঘনিষ্ট সূত্র বলছে, চলতি আগস্ট মাসেই এ আবেদন করা হতে পারে। আবেদনে যা-ই থাক আপাতত চেয়ারপারসনের দেশের বাইরে যাওয়ার কোনো চিন্তা অথবা ইচ্ছে নেই বলে দলীয় সূত্রে জানা গেছে।

এদিকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘সাজা স্থগিতের সময় বাড়াতে পরিবার এখনো সিদ্ধান্ত নেয়নি। অতীতের মতো পরিবারের পক্ষ থেকে ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু তারা আগে আবেদন করে, সরকারের সাথে কথা বলে সাজা স্থগিত করেছিলেন। এখন যেহেতু ম্যাডাম সুস্থ হননি, তিনি একেবারেই একই (আগের) অবস্থাতেই আছেন। সুতরাং সাজা স্থগিতের সময়টা বাড়ানো এখন জরুরি প্রয়োজন। সময় মতোই পরিবারের পক্ষ থেকে আবেদন করা হবে।’

আগামী ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়ার সাজা স্থগিতাদেশের মেয়াদ শেষ হবে। দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে ছয় মাসের জন্য বিএনপি চেয়ারপারসনের সাজা স্থগিত করা হয়। দুর্নীতি মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে যান বিএনপি চেয়ারপারসন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা