মাদারীপুরে মাহিন্দ্র চাপায় কোর্টের মুহুরী নিহত, ঘাতক মাহিন্দ্র পুড়িয়েছে উত্তেজিত জনতা

মাদারীপুরে মাহিন্দ্র চাপায় কোর্টের মুহুরী নিহত, ঘাতক মাহিন্দ্র পুড়িয়েছে উত্তেজিত জনতা
প্রণব কুমার সাহা, মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরের কালকিনিতে একটি অবৈধ মাহিন্দ্রের চাপায় নেছার উদ্দিন হাওলাদার (৪০) নামে মাদারীপুর আদালতের এক আইজীবির সহকারী (মুহুরী) নিহত হয়েছে। এই ঘটনার প্রতিবাদে বিক্ষুদ্ধ জনতা সড়ক অবরোধ করে এবং ওই ঘাতক মাহিন্দ্রটিতে অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়। পরে নিহতের ঘটনাকে কেন্দ্র করে পুলিশ জনতার মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। নিহত নেছার উদ্দিন পৌর এলাকার পশ্চিম মিনাজদী গ্রামের মৃত কাদের হাওলাদারের ছেলে। রোববার সকাল সাড়ে ১০ টার দিকে ভুরঘাটা-কালকিনি সড়কে পৌর এলাকার দক্ষিণ রাজদী গ্রামের আইনজীবী মিজানুরের বাড়ি সামনেই এই দুর্ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রতিদিনের ন্যায় রোববার সকালে মুহুরী নেছারউদ্দিন তার বাড়ি থেকে মোটরসাইকেল যোগে মাদারীপুর জজ কোর্টের উদ্দেশ্যে রওনা দেন। কিন্ত পথি মধ্যে আইনজীবী মিজানুরের বাড়ি থেকে বের হয়ে ভুরঘাটা-কালকিনি সড়কে পৌছলে একটি মাহিন্দ্র গাড়ি এসে পেছন থেকে নেছারের মোটরসাইকেলকে চাপা দেয়। এতে করে নেছারউদ্দিনের ঘটনাস্থলেই মৃত্যু হয়। এসময় চালক মাহিন্দ্র ফেলে পালিয়ে যায়। কালকিনি ফায়ার সার্ভিস কর্মীরা খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে। পরে স্থানীয় বিক্ষুদ্ধ জনতা এসে সড়ক অবরোধ করে রাখে এবং মাহিন্দ্রটিকে পুড়িয়ে দেয়। এসময় কালকিনি থানা পুলিশ বাঁধা দিলে তাদের সঙ্গে জনতার ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
এই বিষয়ে অতিরিক্ত জেলা পুলিশ সুপার আলাওল হাসান জানান, মাহিন্দ্রে চাপায় নেছারউদ্দিন মারা গেছে। পরে বিক্ষুদ্ধ জনতা এসে মাহিন্দ্রটি আগুন দিয়ে পুড়িয়ে দেয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক আছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়ন করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::