মাদারীপুর জেলার মধ্যে শ্রেষ্ঠ ইউএনও হলেন রাজিবুল ইসলাম

মাদারীপুর জেলার মধ্যে শ্রেষ্ঠ ইউএনও হলেন রাজিবুল ইসলাম
প্রণব কুমার সাহা, মাদারীপুর প্রতিনিধি:
জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ মাদারীপুর জেলার পাঁচ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে নির্বাচিত হয়েছেন মোঃ রাজিবুল ইসলাম। গত রোববার (১৭ সেপ্টেম্বর) জেলা শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা- কর্মচারী, ব্যাক্তি ও ব্যাক্তি প্রতিষ্ঠান বাছাই কমিটির সভাপতি মাদারীপুর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খান ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো: নুরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে মো: রাজিবুল ইসলামকে শ্রেষ্ঠ ইউএনও হিসেবে নির্বাচিত করা হয়।
জানা যায়, ২০২২ সালে ১৯ জুলাই শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে যোগদান করেন মো: রাজিবুল ইসলাম। এর পর থেকে উপজেলা প্রশাসনিক চিত্র পাল্টে যেতে থাকে। প্রশাসনের সুষ্ঠু তত্ত্বাবধান ও উপজেলার উন্নয়ন কর্মকাণ্ডে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন তিনি।
মো: রাজিবুল ইসলাম যোগদানের পর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে উপজেলাবাসীর মন জয় করে নিয়েছেন তিনি। নদীভাঙন পরিবারের পাশেও ছিলেন তিনি। শিক্ষা ক্ষেত্রে নানা পদক্ষেপেও তার ভূমিকা অপরিসীম।
শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: রাজিবুল ইসলাম জানান, শিবচরে যোগদানের পর থেকেই উপজেলাবাসীর সহযোগিতা পেয়েছি। সব কর্মকাণ্ডে জেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ আমাকে সহযোগিতা করেছে। এছাড়াও জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের ৬ বারের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী স্যার ও জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মারুফুর রশিদ খান স্যার এবং স্থানীয় জনপ্রতিনিধিসহ সাধারণ মানুষের ঐকান্তিক সহযোহিতায় প্রতিটি কাজ করা সহজ হয়েছে । এ জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।
জেলা প্রশাসনের একাধিক কর্মকর্তার সাথে কথা হলে তারা বলেন, শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাজিবুল ইসলাম একজন দক্ষ, সৎ ও কর্মঠ । জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ এ মাদারীপুর জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসেবে নির্বাচিত হওয়ায় আমরা মোঃ রাজিবুল ইসলামকে ধন্যবাদ জানাই।
উল্লেখ্য, শিবচর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রাজিবুল ইসলাম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন বিভাগের মেধাবী শিক্ষার্থী ছিলেন। তিনি অনার্স ও মাস্টার্সে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেন।

Leave a reply

Minimum length: 20 characters ::