মেহেরপুরে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ধান কর্তনের অভিযোগ

মেহেরপুরে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ধান কর্তনের অভিযোগ
মেহেরপুর প্রতিনিধি: মেহেরপুরের গাংনীতে কু-প্রস্তাবে রাজি না হওয়ায় কয়েকজন মিলে অসহায় চায়না খাতুনের ১০ কাঠা জমির ধান কর্তন করেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।
সোমবার (৪ সেপ্টেম্বর), গাংনী উপজেলার কাথুলী ইউনিয়নের মাইলমারী গ্রামের ফেলার চড়া মাঠে এ ঘটনা ঘটে।
মাইলমারী গ্রামের প্রতিবন্ধী শাহিদুল ইসলামের স্ত্রী চায়না খাতুন নাম উল্লেখ করে জানান, আমার স্বামী প্রতিবন্ধী হওয়ায় মাইলমারী গ্রামের চকপাড়ার শাহজাহান আলী, হজরত আলী, খোশবার আলী, কামাল হোসেন ও শাহ আলমসহ আরও কয়েকজনে দীর্ঘদিন ধরে আমাকে কু-প্রস্তাব দিয়ে আসছে। আমি তাদের কু-প্রস্তাবে রাজি না হওয়ায় রাগান্বিত হয়ে তারা আমার ১ বিঘা জমির ধান ক্ষেতের বিভিন্ন অংশে প্রায় ১০ কাঠা জমির ধান কর্তন করে দিয়েছে। এতে প্রায় ১৫ হাজার টাকার ক্ষতি সাধিত হয়েছে।
তিনি বলেন, আমার স্বামী প্রতিবন্ধী হওয়ায় আমি একটি রাইস মিল কিনে স্বাবলম্বী হওয়ার চেষ্টা করি যা রাতের আধারে কে বা কারা মটরে পানি ঢেলে নষ্ট করে দেয়। অবশেষে তাদের চাওয়া পূরণ করতে না পারায় আমার ক্ষেতের ধান কর্তন করে ক্ষতি সাধিত করেছে। আমার সঙ্গে শত্রুতা থাকতে পারে আমার ফসলে কি করেছে যে তা কর্তন করে ফেলে রাখা হয়েছে। ধান কর্তনের সাথে যারা জড়িত তাদের আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবী জানিয়েছেন ভুক্তভোগী চায়না খাতুন। যাতে করে কোন ব্যক্তি যেন আর কাউকে কু-প্রস্তাব দিতে না পারে বা ফসল কর্তন করতে না পারে।
এ ব্যাপারে গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a reply

Minimum length: 20 characters ::