শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে ৪৫০ রোগী বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস রোগের চিকিৎসা পেলো

শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে ৪৫০ রোগী বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস রোগের চিকিৎসা পেলো
মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে ৪৫০ রোগী বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস রোগের চিকিৎসা পেয়েছেন। শনিবার (২৬ আগস্ট) ক্যাম্পেইনের উদ্বোধন করেন জাতীয় সংসদের চিফ হুইপ ও মাদারীপুর-১ (শিবচর) আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী লিটন। এ পর্যন্ত শিবচর ডায়াবেটিক সমিতির উদ্যোগে উপজেলার ১২টি ইউনিয়নে ৭টি ক্যাম্পেইন এর মাধ্যমে প্রায় ২৯৫০ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হলো।
জানা যায়, শনিবার উপজেলার দক্ষিন বহেরাতলা ইউনিয়নের নূর-ই-আলম চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ে  উত্তর বহেরাতলা ও দক্ষিণ বহেরাতলা ইউনিয়নের মানুষের জন্য বিনামূল্যে ডায়াবেটিস, ব্লাড গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেসার ও চক্ষু পরীক্ষার আয়োজন করে শিবচর ডায়াবেটিক সমিতি। এদিন সকাল ৭টা থেকে দুপুর ২ টা পর্যন্ত দুই ইউনিয়নের ৪৫০ রোগীকে বিনামূল্যে চক্ষু ও ডায়াবেটিস, ব্লাড গ্রুপ নির্ণয়, ব্লাড প্রেশার পরীক্ষা করে ব্যবস্থাপত্র প্রদান করা হয়। এদিন রোগীদের ডায়াবেটিস পরীক্ষার জন্য স্থানীয় পল্লী চিকিৎসক ও কমিউনিটি ক্লিনিকগুলোতে বিনামূল্যে গ্লোকুমিটার বিতরণ করা হয়। এর আগে পল্লি চিকিৎসক ও কমিউনিটি ক্লিনিকগুলোর সঙ্গে মতবিনিময় সভা করেন চিফ হুইপের ছোট বোন ও শিবচর ডায়াবেটিস সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী।
এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মুনীর চৌধুরী, চিফ হুইপের ছোট বোন ও শিবচর ডায়াবেটিস সমিতির চেয়ারম্যান রাজিয়া চৌধুরী, শিবচর
উপজেলা চেয়ারম্যান আ. লতিফ মোল্লা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রাজিবুল ইসলাম, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিএম আতাউর রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান ফাহিমা আক্তার,  শিবচর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ এমদাদুল হক, উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. শাজাহান মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. সেলিম মিয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি ও শিবচর ডায়াবেটিস সমিতির সহসভাপতি মো. তোফাজ্জল হোসেন খান তোতা, জেলা পরিষদের সদস্য আয়েশা সিদ্দিকী মুন্নি, দক্ষিন বহেরাতলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও নূর-ই-আলম চৌধুরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা অলিউল্লাহ খালাসী, শিবচর ডায়াবেটিস সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক ও রিজিয়া বেগম মহিলা কলেজের সহকারি অধ্যাপক আব্দুল আলীম, কোষাধ্যক্ষ মামুনুর রশিদ খান পিটার, কার্যকরী পরিষদের সদস্য মেহেবুবা রহমান তিশাসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::