শুধু আইন দিয়ে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয় : দুদক সচিব

শুধু আইন দিয়ে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয় : দুদক সচিব
প্রণব কুমার সাহা(মাদারীপুর প্রতিনিধি): দুদক সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, দুর্নীতি দমন এবং প্রতিরোধের বিষয়ে গণশুনানি হলো দুর্নীতি দমনের লক্ষ্যে সকল জনগণ তথা নাগরিককে সম্পৃক্ত করা তাদের সচেতনতা বৃদ্ধি করা এবং নাগরিক সম্পৃক্ত ছাড়া শুধু আইন দিয়ে দুর্নীতি প্রতিরোধ করা সম্ভব নয় এ বিষয়কে সামনে রেখে আজকের গণশুনানি করা।
তিনি বলেন, আজকে আপনাদের একটি মেসেজ দিতে চাই, আমাদের সংবিধানে একটি বিধান রয়েছে, অনুপ উপার্জিত অর্থ যেন যাতে কেউ ভোগ করতে না পারে রাষ্ট্র সে ব্যবস্থা গ্রহণ করবেন। আর সে লক্ষ্যে কমিশন কাজ করে যাচ্ছে। কাজেই কেউ যদি ঘুষ অনিয়ম ও নিয়মের ব্যতয় কর করতে চান তাহলে তার ফল ভোগ করতে হবে। বুধবার (২৩ আগস্ট) মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে দুদক আয়োজিত গণশুনানি অনুষ্ঠানে তিনি সাংবাদিকদের একথা বলেন।
রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ এই স্লোগানে মাদারীপুরে সেবা বঞ্চিত ও হয়রানির শিকার নাগরিকদের সরাসরি অভিযোগ গণশুনানি অনুষ্ঠানে মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান এর সঞ্চালনা ও সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে দুদক মহাপরিচালক মো. আক্তার হোসেন, পরিচালক মো. মোরশেদ আলম, জেলা পুলিশ সুপার মো: মাসুদ আলম, সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো: জামান মিয়া, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো. মোস্তফা হোসেন হাওলাদার, জেলা দুদক উপ পরিচালক মো. আতিকুর রহমান, সরকারি দপ্তরের দপ্তর প্রধানগণসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
গণশুনানিতে স্বাস্থ্য, সড়ক ও জনপথ, পিডব্লিউডি, সমাজসেবা, সমবায়, মাধ্যমিক শিক্ষা, উপানুষ্ঠানিক শিক্ষা, পাসপোর্ট, জেলা পুলিশ, জেলা রেজিষ্ট্রার, বিআরটিএ, আয়কর ও ভূমি অফিস সহ ৩৮টি দপ্তরের ১০৭টি অভিযোগ শুনানি করা হয়।
উল্লেখ্য, উক্ত গণশুনানিতে জনসাধরণের সমাগমকল্পে মাদারীপুর জেলার বিভিন্ন এলাকায় সপ্তাহব্যাপী মাইকিং, পোষ্টার, লিফলেট, বুথ স্থাপন করে অভিযোগ সংগ্রহ, অভিযোগ বাক্স স্থাপনসহ বিভিন্ন গণমাধ্যমে দুদকের পক্ষ থেকে ব্যাপক প্রচার-প্রচারণা করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::