বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পশ্চিম রেলে ৯৮৭ যাত্রীর জরিমানা

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পশ্চিম রেলে ৯৮৭ যাত্রীর জরিমানা

ঈশ্বরদী (পাবনা প্রতিনিধি): বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে পশ্চিমাঞ্চল রেলওয়েতে ৯৮৭ যাত্রীর নিকট হতে জরিমানাসহ ২ লাখ ৫২ হাজার ৮৯৫ টাকা ভাড়া আদায় করা হয়েছে। শনিবার (১৯ জুলাই) সকাল ৭টা হতে রাত ১টা পর্যন্ত প্রায় ১৮ ঘণ্টা পাকশী বিভাগীয় রেলওয়ের ১৫টি আন্তঃনগর ট্রেনে ৬টি বিশেষ টিম এ অভিযান পরিচালনা করেন। ঈশ্বরদী জংশন হতে খুলনা, রাজশাহী হতে পার্বতীপুর, ঈশ্বরদী হতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম পর্যন্ত রেলরুটে এ অভিযান পরিচালনা করা হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নের্তৃত্বে অভিযান পরিচালিত হয়।

পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন রবিবার জানান,, ঈশ্বরদী-রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস, রাজশাহী-চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস, দিনাজপুর-ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটিগামী নীলসাগর এক্সপ্রেস (আপ ও ডাউন), রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (আপ-ডাউন), ঢাকা-লালমনিহাটগামী লালমনি এক্সপ্রেস, ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী কপোতা এক্সপ্রেস (আপ ও ডাউন), রাজশাহী-খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেসের বিনা টিকেটের যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ জরিমান আদায় করা হয় ২ লাখ ৫২ হাজার ৮৯৫ টাকা। ভাড়া বাবদ ১ লাখ ৬৮ হাজার ৩৯০ টাকা ও জরিমানা বাবদ ৮৪ হাজার ৫০৫ টাকা। অভিযানের সময় অবৈধভাবে ট্রেনে ওঠার অভিযোগে ১২জন হকারকেও জরিমানা করা হয়।

সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (উত্তর) কে. এম. নুরুল আলম, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (দণি) ফারহান মাহমুদ, ট্রাফিক ইন্সপেক্টর শামীম আহমেদ, অংশুমান রায় চৌধুরী, ভ্রাম্যমাণ টিকিট পরীক (টিটিই) আব্দুল হালিম বিশ্বাস মিঠু, মার্টিন জয় মন্ডল, গৌরচন্দ্র সিংহসহ রেলওয়ে পুলিশ ও নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানের সময় উপস্থিত ছিলেন

Leave a reply

Minimum length: 20 characters ::