পেশার মর্যাদা রক্ষায় দায়বদ্ধতামূলক সাংবাদিকতা করতে হবে: বিএমএসএফ

পেশার মর্যাদা রক্ষায় দায়বদ্ধতামূলক সাংবাদিকতা করতে হবে: বিএমএসএফ
নিউজ ডেস্ক: ঢাকা,শনিবার, ১৫ জুলাই,২০২৩: পেশার মর্যাদা রক্ষায় দায়বদ্ধতামূলক সাংবাদিকতা করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন বিএমএসএফ’র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আহমেদ আবু জাফর। তিনি বলেন, পেশার মর্যাদা রক্ষা করতে হলে সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতার বিকল্প নেই। তিনি শনিবার ১৫ জুলাই দুপুরে বনানীতে বাংলাদেশ মমফস্বল সাংবাদিক ফোরামের ঢাকা জেলা উত্তর শাখা আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম যুগে পদার্পণ উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জ্ঞাপন করে  সাংবাদিকদের স্বার্থ, অধিকার ও মর্যাদা রক্ষায়  সাধারণ মানুষকে সাংবাদিকদের বিপদেআপদে ঐক্যবদ্ধ ভাবে পাশে থাকার আহ্বান জানান।
তিনি বলেন, পেশার মাঝে অনেক্যৈর কারণে স্বাধীনতার একান্ন বছর সময়ে দাঁড়িয়ে সাংবাদিকরা নানা বৈষম্যের শিকার হচ্ছেন, সুষম সুবিধা বঞ্চিত হচ্ছেন, নির্যাতন মামলা হামলা এমনকি খুনও হচ্ছেন। রাষ্ট্রযন্ত্রের কোণঠাসা নীতির কারণে চতুর্থ স্তম্ভখ্যাত গণমাধ্যমে আজও সাংবাদিক সুরক্ষা আইন, সাংবাদিক নিয়োগ নীতিমালা, সাংবাদিকদের তালিকা প্রণয়নের মত গুরুত্বপূর্ণ কার্যক্রম সম্পন্ন সম্ভব হয়নি। পেশার মাঝে বৈষম্য- ভেদাভেদ ভুলে গিয়ে পেশাটিকে রক্ষা ও সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা নিশ্চিন্ত করতে সকলের নিকট আহ্বান জানান তিনি।
সংগঠণের ঢাকা জেলা উত্তর সভাপতি আব্দুল্লাহ আল মামুনের সভাপতিত্বে মোস্তাফিজুর রহমান মিরাজের সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ, আনিস লিমন, মাসুম খান, মেহেদী হাসান, ঢাকা জেলা উত্তরের সম্পাদক বেলায়েত হোসেন, সাংবাদিক নেতা গাজী মামুন, বিএমএসএফ’র ডেমরা শাখার সম্পাদক রফিকুল ইসলাম রনি, স্বাধীন সরকার প্রমূখ।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সারাদেশের বিভিন্ন জেলা-উপজেলা শাখা র‍্যালী,আলোচনা সভা,কেক কাটা,বৃক্ষরোপণ, সাংবাদিক প্রশিক্ষণ, ১৪ দফার লিফলেট বিতরণ ও দোয়ানুষ্ঠানের আয়োজন করে।
সংগঠণের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ও সময় টেলিভিশনের রংপুর ব্যুরো রতন সরকারের মৃত্যুতে এক মিনিট নীরবতা পালন ও তার রুহের মাগফেরাত কামনা করা হয়। অনুষ্ঠানে জাতীয় সঙ্গীত ও সংগঠণের থিমসং পরিবেশন করা হয়।
আগামী ৩০ জুলাই রবিবার সকাল ১০টায় কেন্দ্রীয় কমিটির আয়োজনে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজন ও নতুন কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::