টেকনাফ হাসপাতালের ঘোষ বানিজ্যের অভিযোগে বদলীকৃত হিসাব রক্ষক মোহাম্মদ আলী আবার টেকনাফে

টেকনাফ হাসপাতালের ঘোষ বানিজ্যের অভিযোগে বদলীকৃত হিসাব রক্ষক মোহাম্মদ আলী আবার টেকনাফে
মুহাম্মদ কিফায়তুল্লাহ:টেকনাফ প্রতিনিধি: দুর্নীতি, অনিয়ম ও ঘোষ বানিজ্যের অভিযোগে বদলী করা টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক হিসাব রক্ষক মোহাম্মদ আলী  ৩ মাসের মাথায় কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে পুনরায় তার পুর্ব কর্মস্থল টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন। তার যোগদান কে ঘিরে হাসপাতালে টান টান উত্তেজনা বিরাজ করছে। এই হিসাব রক্ষক মোহাম্মদ আলী কর্তৃক হয়রানীর শিকার টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় ও চর্তথ শ্রেণীর কর্মচারী ও এন,জি ও এর কর্মচারীগণ জানান, হিসাব রক্ষক মোহাম্মদ আলী টেকনাফে থাকাকালীন সময়ে বেতন ভাতা, ইনক্রিমেন্ট, টাইম স্কেল সহ কর্মচারীদের সরকারি সুযোগ সুবিধা নেওয়ার ক্ষেত্রে ঘুষ ছাড়াই কোন ফাইল প্রস্তুত করত না। টাকা পেলে তৎক্ষনাৎ কাজ সেরে দিত। তার ভোগান্তি বিষয়ে তৎকালীন উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তাদের কে মুখিক  ও অভিযোগ আকারে প্রদান করলে ও হিসাব রক্ষক মোহাম্মদ আলীর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি বরং যারা অভিযোগ দিত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হতো।
পরিশেষে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২১ জন তৃতীয় ও চর্তুর্থ শ্রেণীর কর্মচারী ও এন জি ও এর কর্মচারীগণ নিজ নিজ স্বাক্ষর সম্বলিত একটি লিখিত অভিযোগ হিসাব রক্ষক মোহাম্মদ আলীর বিরুদ্ধে কক্সবাজার জেলার সিভিল সার্জন মাহবুবুর রহমানের বরাবর প্রদান করলে, সিভিল সার্জন  গোপনে তদন্ত করে তাকে গত মার্চ ২০২৩ ইং তারিখে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শাস্তি সরূপ বদলী করেন। সেখানে যোগদান করার পর সচতুর হিসাব রক্ষক মোহাম্মদ আলী বিভিন্ন চল-চাতুরীর মাধ্যমে মোটা অংকের টাকার বিনিময়ে চট্টগ্রাম বিভাগীয় পরিচালক স্বাস্থ্য এর মাধ্যমে গত ১ জুলাই টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেছেন।তবে  তার কর্মস্থল কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ইনচার্জ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তার কাছ থেকে  কোন ছাড়পত্র ও ফরোয়ার্ডিং আনেনি বলে স্বাস্থ্য কর্মকর্তা জানান। এ বিষয়ে টেকনাফ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আবুল কাশেমের কার্যালয়ে গিয়ে দেখা যায়। তার চেয়ার খালী আবাসিক মেডিকেল অফিসার ডাঃ এনামুল হক দায়িত্ব পালন করছেন। তার কাছ থেকে হিসাব রক্ষক মোহাম্মদ আলীর যোগদান বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশে তার যোগদান পত্র গ্রহন করেছি। তার অভিযোগ বিষয়ে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল কাশেম শনিবারে আসবে তখন আপনারা উনার কাছে এসে জানতে পারবেন।
এ দিকে ঈদের ছুটিতে থাকা টেকনাফ উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল কাশেমের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি আগামী শনিবার অর্থাৎ ৮ জুলাই কর্মস্থলে আসলে বিস্তারিত জানাবো। এ বিষয়ে হিসাব রক্ষক মোহাম্মদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমার বিরুদ্ধে আনিত অভিযোগ সুর্ম্পুন্ন মিথ্যা ভিত্তিহীন। ৩ মাসের মাথায় কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে কোন ছাড়পত্র ছাড়া টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান বিষয়ে চট্টগ্রাম বিভাগীয় উপ পরিচালক ডাঃ সুমন বড়ুয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমার কাছে হিসাব রক্ষক মোহাম্মদ আলীর বিরুদ্ধে কেহ কোন অভিযোগ দেয়নি। সু নির্দিষ্ট অভিযোগ পেলে তৎক্ষনাৎ ব্যবস্থা নেব।

Leave a reply

Minimum length: 20 characters ::