বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বিশ্ব “মা” দিবস পালিত

বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বিশ্ব “মা” দিবস পালিত

সুরুজ তালুকদার (বাকেরগঞ্জ প্রতিনিধি ) :  পৃথিবীর সব থেকে মধুর ডাক হলো ‘মা’। মায়ের প্রতি শ্রদ্ধা জানাতেই প্রতি বছর মে মাসের দ্বিতীয় রোববার বিশ্বব্যাপী পালন করা হয় ‘মা দিবস’। তাই রাত পোহানোর আগেই বিশেষ এই দিনটিকে রঙিন করে তুলতে পারেন প্রিয় এই মানুষটির জন্য। তাই প্রতিবছর মে মাসের ২য় সপ্তাহের রবিবার সারাবিশ্বের মত আমাদের দেশেও বিশ্ব  “মা” দিবস’ উদযাপন করা হয়।

সারাবিশ্ব ও দেশের সাথে মিল রেখে, মায়ের প্রতি শ্রদ্ধা, সম্মান রেখে বাকেরগঞ্জ উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার উদ্যোগে বিশ্ব মা দিবস পালন করা হয়, উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌমিতা নাজনীন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল। আলোচনা সভার শুরুতে প্রথমে পবিত্র কুরআন তিলাওয়াত ও গীতা পাঠের  মধ্যে দিয়ে সভার কার্যক্রম শুরু করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথি বাকেরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল চন্দ্র শীল, সভাপতি মৌমিতা জাহান ও অন্যান্য বিশেষ অতিথিরা তাঁদের বক্তৃতায় বিশ্ব “মা” দিবসে মায়েদের সাংসারিক,সামাজিক ও দেশের বিভিন্ন ক্ষেত্রে তাদের অবদানের কথা তুলে ধরেন। এছাড়া উপস্থিত  “কিশোর কিশোরী ক্লাবের” জেন্ডার প্রমোটররা তাঁদের বক্তৃতায় মায়েদের একটি দেশের আর্থসামাজিক  উন্নয়নসহ বিভিন্ন ক্ষেত্রে মায়েদের অবদানের কথা তুলে ধরেন। এছাড়াও প্রধান অতিধি তাঁর বক্তৃতায় বলেন,১৯০৮ সালে সর্বপ্রথম মা দিবস উদযাপন করেছিলেন আন্না জার্ভিস নামে এক ব্যক্তি। পশ্চিম ভার্জিনিয়ায় নিজের মায়ের স্মৃতির জন্য এই বিশেষ দিনটি উৎসর্গ করেছিলেন তিনি।
সন্তানের জন্য সব থেকে বেশি যে আত্মত্যাগ করতে পারে, সেই নামটিই হলো মা’ দিনটি আজ মায়ের সেবা করার কাজে লাগাতে পারেন। যদি ব্যক্তিগত কিংবা কাজের সূত্রে মায়ের কাছ থেকে আজ অনেকটা দূরে থাকেন, তবে ফোন করে কিছুক্ষণ কথা বলে সময় কাটাতে পারেন তার সঙ্গে।

Leave a reply

Minimum length: 20 characters ::