চাঁদপুরে ঈদে ঘরমুখো মানুষের জন্য প্রস্তুত নৌ-রেল ও সড়ক পথ

চাঁদপুরে ঈদে ঘরমুখো মানুষের জন্য প্রস্তুত নৌ-রেল ও সড়ক পথ
চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুর এ বছর রাজধানী ঢাকাসহ চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশালসহ অন্যান্য জেলা থেকে বাড়িতে ঈদ করার জন্য ঘরমুখে মানুষের জন্য সব ধরণের বাহন প্রস্তুত রয়েছে। ঢাকা ও দক্ষিণাঞ্চলের মানুষের জন্য প্রস্তুত রয়েছে বিলাস বহুল লঞ্চ। চট্টগ্রাম ও সিলেট থেকে আসার জন্য রয়েছে নিয়মিত মেঘনা ও সাগরিকা এবং সিলেজের জন্য স্পেশাল ট্রেন।এছাড়া সড়ক পথে নিয়মিত গণপরিবহনত আছেই। তবে বেশীরভাগ মানুষ ট্রেন এবং লঞ্চে ভ্রমন পছন্দ করেন। যে কারণে ঘরমুখে মানুষের চাপ লঞ্চ এবং ট্রেনের মধ্যে পড়বে। চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল ফিতর উদযাপন হবে।আগামী বৃহস্পতিবার থেকেই শুরু হবে সরকারি ছুটি। ঈদে ঢাকা-চাঁদপুর, ঢাকা-নারায়নগঞ্জ রুটে আবহাওয়া পর্যবেক্ষণ করে লঞ্চগুলো ঈদের যাত্রী পরিবহনে প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন চাঁদপুর বন্দর ও পরিবহন কর্মকর্তা শাহাদাত হোসেন।
নৌ-পথের সার্বিক নিরাপত্তায় নিয়মিত কাজ অব্যাহত রেখেছেন বলে জানিয়েছেন নৌ-পুলিশ চাঁদপুর অঞ্চলের পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান।
ঈদ উপলক্ষে জেলা প্রশাসক কার্যালয়ে আয়োজিত সভায় সংশ্লিষ্ট সকলকে সঠিকভাবে দায়িত্ব পালন এবং সাধারণ মানুষের বাড়িতে যেতে নিরাপদ ব্যবস্থার জন্য নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসান।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

জাতি-ধর্ম নির্বিশেষে কেউ যেন বৈষম্যের শিকার না হন: রাষ্ট্রপতি

সাংবাদিকদের বাংলাদেশ ব্যাংকে প্রবেশে বাধা নেই: খুরশিদ আলম