পার্টির নামে অনৈতিক কাজে অর্থ আয় করতেন রাজ

পার্টির নামে অনৈতিক কাজে অর্থ আয় করতেন রাজ
নিজস্ব প্রতিবেদক : খুলনার একটি মাদ্রাসা থেকে দাখিল পাসের পর ঢাকায় পড়াশোনা করেছেন বলে দাবি করেছেন চলচ্চিত্র প্রযোজক নজরুল ইসলাম রাজ। ২০১৪ সালে শোবিজ জগতে ক্যারিয়ার শুরু করা রাজ ‘রাজ মাল্টিমিডিয়া’ নামে একটি প্রযোজনা প্রতিষ্ঠান গড়ে তোলেন।

বৃহস্পতিবার (৫ আগস্ট) বিকেলে র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ সব কথা জানান র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন।

তিনি বলেন, রাজের কাছ থেকে অনৈতিক কর্মকাণ্ডের আপত্তিকর কন্টেন্ট পাওয়া গেছে। এসব কন্টেন্ট উদ্দেশ্যপ্রণোদিতভাবে কাউকে ব্ল্যাকমেলিংয়ের জন্য ব্যবহার হতো কি-না তদন্ত করে দেখা হবে।

এদিকে, বনানীর বাসা থেকে রাজকে আটকের সময় বিপুল পরিমাণ মদ, সিসা ও বিকৃত যৌনাচারের সামগ্রী জব্দ করা হয়।

র‌্যাবের এ কর্মকর্তা বলেন, রাজ মাল্টিমিডিয়ার কর্নধার নজরুল ইসলাম রাজ নাটক-সিনেমা প্রযোজনার মাধ্যমে শোবিজ জগতে ক্যারিয়ার শুরু করেন। এর আড়ালে রাজ মাল্টিমিডিয়ার অফিসকে তিনি অনৈতিক কার্যক্রমে ব্যবহার করতেন। আমাদের অভিযানে সেরকম অনেকগুলো পর্নোগ্রাফির কনটেন্ট জব্দ করেছি।

১৯৮৯ সালে খুলনার একটি মাদ্রাসা থেকে দাখিল পাসের পর রাজ ঢাকায় গ্রাজুয়েশন সম্পন্ন করেন বলে দাবি করেন। এরপর তিনি বিভিন্ন ব্যবসা-বাণিজ্য ও ঠিকাদারি কাজ শুরু করেন। পাশাপাশি শোবিজ জগতে বিভিন্ন সিনেমা ও নাটকে নানা চরিত্রে অভিনয়ের সঙ্গে সঙ্গে নামে-বেনামে প্রযোজনায় যুক্ত হন।

রাজ মাল্টিমিডিয়া নামেও তার একটি প্রযোজনা প্রতিষ্ঠার পর ব্যবসায়িক জগত ও চিত্র জগতের দুই ক্ষেত্রে তার সংযোগ থাকায় অতিরিক্ত অর্থ লাভের আশায় উদ্দেশ্যপ্রণোদিতভাবে নিজ অবস্থানের অপব্যবহার করেন।

নজরুল ইসলাম রাজ গ্রেফতার শরফুল হাসান ওরফে মিশু হাসান এবং মাসুদুল ইসলাম ওরফে জিসানের সহযোগিতায় ১০ থেকে ১২ জনের একটি সিন্ডিকেট তৈরি করেন। সিন্ডিকেটটি রাজধানীর বিভিন্ন অভিজাত এলাকায় বিশেষ করে গুলশান, বারিধারা, বনানীসহ বিভিন্ন এলাকায় পার্টি বা ডিজে পার্টির নামে মাদক সেবনসহ নানাবিধ অনৈতিক কর্মকাণ্ডের ব্যবস্থা করতেন। পার্টিতে অংশগ্রহণকারীদের কাছ থেকে সিন্ডিকেট সদস্যরা বিপুল পরিমাণ অর্থ পেয়ে থাকেন।

অংশগ্রহণকারীরা সাধারণত উচ্চবিত্ত অভিজাত পরিবারের সদস্য। প্রতিটি পার্টিতে ১৫ থেকে ২০ জন অংশ নিতো। এছাড়া সিন্ডিকেটটি বিদেশেও প্লেজার ট্রিপের আয়োজন করতো। একইভাবে উচ্চবিত্ত প্রবাসীদের জন্যেও দুবাই, ইউরোপ ও আমেরিকায় এ ধরনের পার্টির আয়োজন করা হতো। পার্টি আয়োজনের ক্ষেত্রে আগত ব্যক্তিদের চাহিদা ও পছন্দের গুরুত্ব দিয়ে পার্টি আয়োজন করতো।

রাজ চক্রের মাধ্যমে কোনো কোনো মডেল ডিজে পার্টিতে অংশ নিতেন বা জড়িত সে সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ডিজে পার্টিতে অংশ নেওয়া বেশ কজন মডেলের নাম আমরা জেনেছি গ্রেফতারদের কাছ থেকে। তথ্যগুলো আমরা যাচাইবাছাই করছি। পরবর্তিতে তদন্ত করে জানানো হবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

হামাসের দাবি মানবে না ইসরায়েল: নেতানিয়াহু

মাদারীপুরে সড়ক দূর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত