মাছ ধরতে গিয়ে ২ ভাইসহ ৩ জনের মৃত্যু

মাছ ধরতে গিয়ে ২ ভাইসহ ৩ জনের মৃত্যু
কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের ঈদগাঁও উপজেলার দরগাহপাড়ায় খালে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে নিখোঁজ হওয়া দুই ভাইসহ তিন যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে।বুধবার (২৮ জুলাই) সন্ধ্যা ছয়টার দিকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।
নিহত হলেন ঈদগাঁও দরগাহপাড়া এলাকার মো. শাহাজাহানের ছেলে ফারুক (২০), মোর্শেদ (২১) ও একই গ্রামের আবসারের ছেলে আয়াতুল্লাহ (১৭)।খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কক্সবাজার-৩ আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল। স্থানীয় বাসিন্দা ও সদর উপজেলা যুবলীগের সহ সভাপতি মিজানুল হক  জানান, সকাল নয়টার দিকে দুই ভাইসহ তিনজন নাসিখালে মাছ শিকারে যায়। এ সময় একজন খালে পড়ে গেলে তাকে উদ্ধারে অপর দুইজনও ঝাঁপ দেয়। এতে তিনজনই নিখোঁজ হয়।
তিনি জানান, অনেক খোঁজাখুজির পরও তাদের সন্ধান না পেয়ে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমলের সহযোগিতায় চট্টগ্রাম থেকে ডুবুরি আনা হয়। অনেক চেষ্টার পর সন্ধ্যা ৬টার দিকে ডুবুরি দল তিনজনের মরদেহ উদ্ধার করে।
এদিকে তিন মরদেহ উদ্ধারসহ গত কয়েকদিনের টানা বর্ষণের কারণে কক্সবাজারে পাহাড় ধস এবং পানিতে ভেসে গিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে।  এদের মধ্যে উখিয়ায় পাহাড় ধস ও পানিতে ডুবে ৬ জন, টেকনাফে পাহাড়ধসে একই পরিবারের ৫ জনসহ ৬ জন, মহেশখালীতে পাহাড় ধসে ১ জন এবং ঈদগাঁহতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে দুই সহোদরসহ তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়াও পাহাড়ি ঢল নেমে আসায় জেলার আট উপজেলার কয়েক হাজার পরিবার পানিবন্দি রয়েছে।
কক্সবাজার জেলা প্রশাসক ড. মো. মামুনুর রশীদ জানান, প্রাথমিক তথ্যে জেলার ৪১টি গ্রাম প্লাবিত হয়েছে। দুর্যোগ মোকাবিলায় তাৎক্ষণিকভাবে ১৫০ মেট্রিক টন চাল ও নগদ সাড়ে চারলাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক