বাসাভারাজ বোম্মাই কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী 

বাসাভারাজ বোম্মাই কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী 
আন্তর্জাতিক ডেস্ক : ইয়েদুরাপ্পার সোমবার পদত্যাগের পর বুধবার ভারতের কর্ণাটকের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন বাসাভারাজ বোম্মাই।  ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে জানিয়েছে, কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে একটি সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়ে রাজ্য গভর্নর থাওয়ার চাঁদ গেহলটের কাছে শপথ নেন বোম্মাই।

কর্ণাটকের লিঙ্গায়েত সম্প্রদায়ের নেতা বোম্মাই। ইয়েদুরাপ্পাও ছিলেন একই সম্প্রদায়ের নেতা। কর্ণাটকের ৬ কোটি ৮০ লাখ মানুষের মধ্যে ১৬ শতাংশ এই সম্প্রদায়ের।

বাসাভারাজ বোম্মাইয়ের বাবা আর এস বোম্মাই ছিলেন জনতা দল ইউনাইটেডের নেতা। ১৯৮০-এর দশকে রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলেন তিনি। এরপর তার ছেলে বাসাভারাজ বোম্মাই ২০০৮ সালে জনতা দল ইউনাইটেড ছেড়ে বিজেপিতে যোগ দেন। তিনি এনডিটিভিকে বলেন, তিনি কখনোই এমন কিছু প্রত্যাশা করেননি। শুধু ‘কঠোর পরিশ্রমের’ ওপর বিশ্বাস ছিল তাঁর।

এর আগে গত সোমবার পদত্যাগ করেন বি এস ইয়েদুরাপ্পা। এইচ ডি কুমারাস্বামীর নেতৃত্বাধীন জোট সরকারের পতনের পর ২০১৯ সালে মুখ্যমন্ত্রী হন ইয়েদুরাপ্পা। এ নিয়ে চারবার মুখ্যমন্ত্রী হয়েছিলেন তিনি। কিন্তু কর্ণাটকের এই মুখ্যমন্ত্রী কখনোই মেয়াদ পূরণ করতে পারেননি।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে ভোট জালিয়াতির পরিকল্পনাকারী আবদুল হক পুলিশ হেফাজতে

হামাসের দাবি মানবে না ইসরায়েল: নেতানিয়াহু