করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু

করোনায় জাবি অধ্যাপকের মৃত্যু
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি): করোনায় আক্রান্ত হয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নজিবুর রহমান মারা গেছেন।সোমবার (২৬ জুলাই) ভোরে তিনি রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।
প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা তথ্য নিশ্চিত করেছেন।অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা বলেন, ‘বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভোর সাড়ে চারটার দিকে অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যু হয় এবং সকাল দশটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। এতে অধ্যাপক নজিবুর রহমানের সহকর্মী, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। গ্রামের বাড়ি চাপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে তার মরদেহ দাফন করা হবে। ’এদিকে, অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বার্তায় তিনি এ শোক প্রকাশ করেন।

শোকবার্তায় অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, ‘অধ্যাপক নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। শিক্ষা এবং অনুজীব গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে।

এছাড়া অধ্যাপক নজিবুর রহমানের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগ, জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, ছাত্র ইউনিয়ন জাবি সংসদ ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি শাখা।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ঢাকা-বরিশাল মহাসড়কে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে আহত- ৩০

বাগআঁচড়া চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার যুবক