ঢামেকে ৪ সন্তানের জন্ম দিলেন নারী

ঢামেকে ৪ সন্তানের জন্ম দিলেন নারী
ঢাকা: ঢাকা মেডিক্যালে চার সন্তানের জন্ম দিলেন কিশোরগঞ্জের এক গৃহিণী। চার নবজাতকের তিনটি ছেলে ও একটি মেয়ে।তারা সবাই সুস্থ আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। আর এতে খুশি দম্পতিটি।কিশোরগঞ্জের তারাইল উপজেলার সিরাজুল ইসলামের স্ত্রী ইশরাত জাহান পিংকি (২৫)। ৬ বছর আগে তাদের বিয়ে হয়। স্বামী সিরাজুল ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করেন। আর স্ত্রী পিংকি গৃহিণী। মাহিন (৪) তাদের আরো একটি ছেলে রয়েছে।রোববার (৪ জুলাই) বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের ১০৬ নম্বর ওয়ার্ডে ভর্তি হন পিংকি।পিংকির মা রমিজা আক্তার বলেন, পিংকি যখন দেড়মাসের অন্তঃস্বত্ত্বা তখন কিশোরগঞ্জ সদর হাসপাতালে পরিক্ষা করে জানতে পারি তার গর্ভে তিনটি সন্তান রয়েছে। তখনই জটিলতার শঙ্কা করেন সেখানকার চিকিৎসকরা। বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার জন্য ৩ মাস আগে স্বামী সিরাজুল তাকে নিয়ে আসেন উত্তর বাড্ডা সাতারকুল আলীনগরে তার কাছে। আরও কিছু পরিক্ষা করে জানতে পারি তার গর্ভে চারটি সন্তান।তিনি বলেন, গর্ভধারণের সাত মাস চলাকালে ১ জুলাই তাকে ঢাকা মেডিক্যালের গাইনি বিভাগে ভর্তি করা হয়। এরপর শনিবার (৩ জুলাই) বেলা ৩টার দিকে সিজারের মাধ্যমে পরপর চারটি সন্তারের জন্ম দেন পিংকি। মা ও ৪ সন্তান সুস্থ আছে।
এদিকে নবজাতকদের বাবা সিরাজুল বলেন, নবজাতকের জন্মের পর একটু খারাপ থাকায় চিকিৎসকরা তাদেরকে এনআইসিইউতে নিতে বলেন। ঢাকা মেডিক্যালে এনআইসিইউ সিট খালি না থাকায় তাদেরকে গতকাল সিজারের পরপরই নিয়ে যাওয়া হয় ধানমন্ডি রেনেসাঁ হাসপাতালে। সেখানে এনআইসিইউতে ভর্তি করা হয় তাদের। এরপর ঢাকা মেডিক্যালের এনআইসিইউতে বেড খালি হওয়া রোববার বেলা ৩টার দিকে তাদের চারজনকেই এখানে নিয়ে আসা হয়। ধানমন্ডির ওই হাসপাতালে সব মিলিয়ে ৪৮ হাজার টাকা বিল দিতে হয়।

তিনি বলেন, ১০ হাজার টাকা বেতনে চাকরি করি। যেই টাকা জমানো ছিল তা এতোদিন পিংকির চিকিৎসায় ব্যয় হয়ে গেছে। ধানমন্ডির ওই হাসপাতালের টাকা পরিশোধ করতে আমাকে ধারদেনা করতে হয়েছে।এ বিষয়ে ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, অন্তঃসত্ত্বা ওই নারীকে আমাদের এখানে ভর্তি করানোর পরপরই আমাদের চিকিৎসকরা গুরুত্বের সঙ্গে তার চিকিৎসা করেছে। শনিবার তার সিজারের মাধ্যমে চারটি সন্তান জন্ম হয়। কিন্তু আমাদের এখানে এনআইসিইউ ব্যবস্থা করতে করতেই স্বজনরা নবজাতক চারটি বাইরের একটি হাসপাতালে নিয়ে যান তারা। তবে রোববার এখানে এনআইসিইউ ব্যবস্থা করে নবজাতকদের এখানে নিয়ে আসা হয়েছে। তিনি আরো বলেন, অন্তঃসত্ত্বার সাত মাস বয়সে ভুমিষ্ট হওয়ার পর সেই অনুয়াযী তাদের ওজন ঠিক আছে। বর্তমানে তারা ভালো আছে। তাদের মাও সুস্থ আছেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা