রোজিনার জামিনের রায় ‘ওল্ড প্র্যাকটিস’: মির্জা ফখরুল

রোজিনার জামিনের রায় ‘ওল্ড প্র্যাকটিস’: মির্জা ফখরুল

সভায় প্রধান অতিথির বক্তব্যে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজকে গণমাধ্যম যে বন্দি তার ক্ষুদ্রাতিক্ষুদ্র একটি প্রমাণ সাংবাদিক রোজিনা ইসলামের ওপর নির্যাতন, হেনেস্তা ও অপমানের ঘটনা। সর্বশেষে তাকে গ্রেফতার হতে হয়েছে। আমি মনে করি বাংলাদেশে যে সরকার রয়েছে, এ সরকার ফ্যাসিবাদী সরকার। তাদের বাকশাল শাসন প্রতিষ্ঠার ফ্যাসিবাদী চরিত্রের ক্ষুদ্রাতিক্ষুদ্র প্রতিফলন হচ্ছে রোজিনার ওপর ঘটনা।

তিনি বলেন, রোজিনা ইসলামের বিরুদ্ধে ১৯২৩ সালের অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে এফআইআর করা হয়েছে। তখন এদেশে কলোনিয়াল রুল ছিল। তখন যেটা প্রয়োজন ছিল, আজকে দু’টি স্বাধীনতা। ব্রিটিশদের একবার তাড়িয়ে স্বাধীন হয়েছি। পশ্চিম পাকিস্তানিদের তাড়িয়ে একবার স্বাধীন হয়েছি। আজকে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পরে ব্রিটিশদের আইন ব্যবহার করে একজন সাংবাদিককে হেনস্তা করতে হয়, এর থেকে দুঃখজনক আর কিছু হতে পারে না।মির্জা ফখরুল বলেন, যে দেশে মাহমুদুর রহমান, আবুল আসাদ, রুহুল আমিন গাজীরা শুধু সত্য কথা বলার জন্য, বস্তুনিষ্ট সংবাদ প্রচার করার জন্য এ রকম মামলা-হামলা অত্যাচার নির্যাতনের শিকার হতে পারে, অবশ্যই মুক্তিযোদ্ধারা এ দেশ প্রতিষ্ঠা করতে চাননি।

মির্জা ফখরুলের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, মানবাধিকার সম্পাদক অ্যাডভোকেট আসাদুজ্জামান বক্তব্য রাখেন।

সাংবাদিকদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, কামাল উদ্দিন সবুজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি আবদুল হাই শিকদার, বর্তমান সভাপতি কাদের গণি চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের বর্তমান সাধারণ সম্পাদক ইলিয়াস খান ও মানবাধিকারকর্মী অ্যাডভোকেট এলিনা খান এ ভার্চ্যুয়াল আলোচনায় অংশ নেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কী করছেন হিট অফিসার

মাদারীপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীরা কেন্দ্রীয় নিষেধাজ্ঞাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচন করছে