হাতিলের কারখানা পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

হাতিলের কারখানা পরিদর্শনে এনবিআর চেয়ারম্যান

সাভার (ঢাকা): সাভারের সীমান্তবর্তী এলাকায় অবস্থিত হাতিল ফার্নিচারের কারখানা পরিদর্শন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

শনিবার (১২ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত বেসরকারি এই প্রতিষ্ঠানটির দুটি ভবন পরিদর্শন করেন এনবিআর চেয়ারম্যানসহ কর্মকর্তারা।এসময় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মতবিনিময় সভায় অংশ নেন।

সভায় এনবিআর চেয়ারম্যান ও অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম বলেন, হাতিলের কারখানা পরিদর্শনে এসে ভালো লেগেছে। তাদের কার্যক্রম দেখে আমি আশাবাদী খুব দ্রুত বিশ্ববাজারে হাতিল অভাবনীয় সাফল্য অর্জন করবে। ভ্যাটের বিষয়গুলি আমি জানতে পারলাম। আমার যা করণীয় সে অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আয়োজিত অনুষ্ঠানে হাতিলের ব্যবস্থাপনা পরিচালক সেলিম এইচ রহমান বলেন, এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম স্যারের কর্মব্যস্ত সময় থেকে কিছুটা সময় বের করে হাতিলের কারখানা পরির্দশনে আসার জন্য আমরা কৃতজ্ঞ। ফার্নিচার তৈরির কাঁচামাল যেমন মেশিনারিস কাঠ, লেকার, ফেব্রিক, জয়েনারিস সবকিছুই আমদানি করতে হয়, কারণ দেশে এই শিল্প এখনও গড়ে ওঠেনি। এসব কাঁচামাল আমদানি করার সময় আমদানি শুল্ক বেশি হওয়ায় পণ্যের সর্বোচ্চ মান নিশ্চিত করেও দামের কারণে বৈদেশিক বাজারের সঙ্গে প্রতিযোগিতা করা সম্ভব হচ্ছে না।

এছাড়া হাতিল ভ্যাট দেওয়ার ক্ষেত্রে সরকারের যথাযথ আইন ও বিধি অনুসরণ করে ব্যবসা পরিচালনা করে কিন্তু যখন উৎসে মূসক কর্তনকারী কোনো প্রতিষ্ঠানের কাছে পণ্য বিক্রয় করে তখন সেই প্রতিষ্ঠান মূসক কর্তন করে। এ কারণে মূসক সমন্বয়ের সময় অনেক জটিলতার সৃষ্টি হয়। বিষয়টি সমাধানের অনুরোধ করেন তিনি।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা