কুয়াশাচ্ছন্ন ভোরেও থেমে নেই কর্মজীবীরা

কুয়াশাচ্ছন্ন ভোরেও থেমে নেই কর্মজীবীরা

মানিকগঞ্জ: কুয়াশার চাদরে মোড়ানো ভোরে জীবন ও জীবিকার তাগিদে বের হচ্ছেন কর্মজীবী মানুষজন। সকাল হলেও মিলছে না সূর্যে দেখা।

কনকনে ঠাণ্ডা আর উত্তরের শীতল বাতাসের মধ্যেও পোশাক কারখানার শ্রমিক, ভ্যানচালক, হোটেল বয় এবং রাস্তা-ঘাট পরিষ্কার করার পরিছন্নকর্মীরা তাদের নিজ নিজ কাজে যোগ দেওয়ার জন্য ভোরে বের হয়ে কাজে যোগ দিচ্ছেন। কুয়াশাচ্ছন্ন ভোরে রাস্তার নির্দেশিকা আন্ডার লাইন দেখা না গেলেও হেড-লাইট জ্বালিয়ে ধীর গতিতে চলছে গাড়ি।

সাভারের একটি পোশাক কারখানার শ্রমিক আওয়াল  বলেন, কুয়াশার কারণে সকালে রাস্তায় হাটতে খুব কষ্ট হয়। রাস্তাও ভালো করে দেখা যায় না। সড়ক পথে হাটা তাই ঝুঁকি হয়ে যায়। তবুও ঝুঁকি নিয়েই প্রতিদিন কুয়াশাচ্ছন্ন ভোরে যেতে হয় শুধু মাত্র জীবিকার তাগিদে।

ভ্যানচালক সানোয়ার মিয়া  বলেন, ভোরে ভ্যান নিয়ে বের হই কারণ ওই সময় অনেকে অফিস করার জন্য বের হন। এবং ৩-৪ ট্রিপ দিলেই ২০০/২৫০ টাকা আয় করা যায়। এ জন্য একটু ঝুঁকি নিয়ে কুয়াশার মধ্যে ভ্যান নিয়ে বের হয়েছি। তাছাড়া আমরা গরিব মানুষ, কাম না করলে খামু-কি?।

স্বপ্ন পরিবহনের চালক আনিছ মিয়া  বলেন, ঘন কুয়াশার কারণে মহাসড়কে দ্রুত গতিতে গাড়ি চালানো যায় না, কারণ একে-তো রাস্তা দেখা যায় না, তার ওপর কুয়াশায় রাস্তা পিচ্ছিল হয়ে থাকে। যে কারণে দুর্ঘটনা এড়াতে হেড-লাইট জ্বালিয়ে কম গতিতে চালা

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা