কলাপাড়ায় সøুইসগেট দখল করে স্থাপনা নির্মাণ

কলাপাড়ায় সøুইসগেট দখল  করে স্থাপনা নির্মাণ

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মিঠাগঞ্জ ইউনিয়নের পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী সøুইসগেট দখল করে স্থাপনা নির্মাণ করা হচ্ছে। ওই এলাকার ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা দখল করে নিচ্ছে। ওই চক্রটি দীর্ঘদিন ধরে অবৈধভাবে দখল কাজটি চালিয়ে যাচ্ছে। স্থানীয়রা কৃষকদের ফসলের মাঠে পানি নিষ্কাশনের জন্য একটি মাত্র সøুইসগেট। দখলদারদের কারণে দুর্ভোগে পরেছে কৃষকরা। সøুইসগেটের খালাসী থাকার ঘরটিও দখল করে নিয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ক্ষমতাসীন দলের প্রভাবশালীরা বেশ কিছু দিন ধরে পানি উন্নয়ন বোর্ডের সাফাখালী সøুইসগেটের আশেপাশে অবৈধভাবে স্থপনা তুলছে। এলাকার লোকজন তাদেরকে বাধা দিলে তারা মারধরের হুমকি দেয়।

সরেজিমনে দেখা গেছে, মোঃ মফিজ দর্জি, মোঃ সোনামিয়া রাড়ি, মোঃ ফারুক হাওলাদার, মোঃ সলেমান সরদার, নূর ইসলাম বাড়ী, ইব্রাহীম মৃধারা এই অবৈধ দখলের কাজে চালিয়ে যাচ্ছে।

স্থানীয় কৃষকরা জানান, আমরা অবৈধ দখলদারদের হাত থেকে সøুইসগেটটির মুক্তি চাই এবং ওরা এভাবে স্থাপনা তৈরি করলে আমরা তাদেরকে বাধা দিলে তারা আমাদেরকে মারধর করতে চায়। আমাদের প্রতিদিন নানা সমস্যার পরতে হয়। আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে অনুরোধ করছি যাতে দখলদারদের হাত থেকে সøুইসগেট মুক্ত করা হয়।

এ বিষয়ে মফিজ দর্জি, সোনা মিয়া, ফারুক জানান, আমরা মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান এর কাছে বিষয়টি জানিয়ে ঘর তৈরি করেছি। তিনি আমাদের ঘর তুলতে বলেছে।

মিঠাগঞ্জ ইউপি চেয়ারম্যান কাজী হেমায়েত উদ্দিন হিরন জানান, আমি তাদেরকে স্থাপনা উঠাতে নিষেধ করেছি। আমি কোন প্রকার অনুমতি দেইনি।

পানি উন্নয়ন বোর্ড এর নির্বাহী প্রকৌশলী খাঁন মোহাম্মাদ অলিউজ্জামান জানান, খুব দ্রুত নোটিশ দিয়ে অবৈধ দখলদারদের উচ্ছেদের ব্যবস্থা করা হবে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া