প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয় বরিশালে পানি সম্পদ প্রতিমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের  উন্নতি হয় বরিশালে পানি সম্পদ প্রতিমন্ত্রী

 

বরিশাল প্রতিনিধি

পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সাংসদ কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার প্রধান থাকলে বাংলাদেশের উন্নতি হয়। শেখ হাসিনার সরকার ২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ, ২০৩১ সালের মধ্যে উচ্চ মধ্যম আয়ের এবং ২০৪১ সালে সমৃদ্ধশালী দেশে পরিনত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রীর লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নে সুনর্ব নাগরিকদের সহযোগিতা এবং কর্মস্পৃহা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাহলেই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার লক্ষ্যে পৌঁছানো সম্ভব। ৫২তম বিশ^ সাদা ছড়ি দিবস উপলক্ষ্যে বরিশালে সুবর্ন নাগরকিদের (দৃষ্টি প্রতিবন্ধি) মাঝে সাদাছড়ি বিতরণ এবং আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। গতকাল শনিবার বেলা ১১টায় জেলা প্রশাসন এবং বরিশাল দৃষ্টি প্রতিবন্ধি সংস্থার উদ্যোগে বরিশাল সার্কিট হাউজে এই আলেচনা সভার আয়োজন করা হয়। জাতীয় দৃষ্টিপ্রতিবন্ধি সংস্থা বরিশাল জেলা শাখার সভাপতি আইউব আলী হাওলাদারের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, জেলা সমাজ সেবা বিভাগের উপ-পরিচালক আল-মামুন তালুকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, সমজাসেবা বিভাগের প্রবেশন কর্মকর্তা সাজ্জাদ পারভেজ, মেট্রোপলিটন পুলিশের সিনিয়র সহকারী কমিশনার মো. রাসেল এবং সমাজসেবা সহায়তা কেন্দ্রের ফিজিওথেরাপিস্ট ডা. মননুজা রহমান।

অনুষ্ঠানে জেলার ২শ’ দৃষ্টি প্রতিবন্ধিকে সাদাছড়ি এবং চাল, ডাল. তেল ও সাবান খাদ্য সহায়তা দেয়া হয়। এর মধ্যে ১০জন শিক্ষার্থীকে দেয়া হয় স্মার্ট সাদাছড়ি। অনুষ্ঠানে জেলার ৫শ’ ২০জন দৃষ্টিপ্রতিবন্ধিকে ব্যক্তিগতভাবে স্মার্ট সাদাছড়ি দেয়ার ঘোষনা দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক এমপি।

এরপর দুপুরে প্রতিমন্ত্রী মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের বাসিন্দানাদের নদী ভাঙন থেকে রক্ষায় নদী ড্রেজিং কার্যক্রম পরিদর্শন উপলক্ষে স্থানীয়ভাবে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতা করেন। এসময় স্থানীয় সংসদ সদস্য পঙ্কজ নাথ, বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক মাহমুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ সহ পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা