২ অক্টোবর যুক্তরাষ্ট্র দূতাবাসের আয়োজনে শিক্ষামেলা শুরু

২ অক্টোবর যুক্তরাষ্ট্র দূতাবাসের আয়োজনে শিক্ষামেলা শুরু

ঢাকা: আগামী ২- ৩ এবং ৯ – ১০ অক্টোবর ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস বাংলাদেশে যুক্তরাষ্ট্রের কলেজগুলোর অংশগ্রহণে ভার্চ্যুয়াল শিক্ষামেলার আয়োজন করছে। এডুকেশন-ইউএসএ সাউথ এশিয়া ভার্চ্যুয়াল ট্যুর-২০২০ শীর্ষক এ অনুষ্ঠান যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা ও আফগানিস্তানে এডুকেশন-ইউএসএর পরামর্শ কেন্দ্রসমূহ।

 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে উল্লেখ করা হয়, কোভিড-১৯ মহামারি সৃষ্ট অনিশ্চয়তা সত্ত্বেও যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো বিশ্বায়নকে উৎসাহিত করতে অঙ্গীকারবদ্ধ। বিশ্ববিদ্যালয়গুলো সমৃদ্ধ বৈচিত্র্য ও বিভিন্ন দৃষ্টিভঙ্গির সমাহার ঘটাতে বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীদের তাদের ক্যাম্পাসগুলোতে অধ্যয়নের জন্য উৎসাহিত করছে।

এডুকেশন-ইউএসএ শীর্ষক যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোর ভার্চ্যুয়াল মেলার মাধ্যমে বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য একটি অনন্য সুযোগ সৃষ্টি হবে যেখানে তারা যুক্তরাষ্ট্রের ১শটিরও বেশি স্বীকৃত বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রতিনিধিদের সঙ্গে সরাসরি আলাপ করতে পারবেন। সেসঙ্গে ভর্তি প্রক্রিয়া ও সাক্ষাৎকারের ক্ষেত্রে কোভিড-১৯ পরবর্তী পরিবর্তন, প্রমিত পরীক্ষা পদ্ধতি, শিক্ষার্থীদের নিরাপত্তা ও স্বাস্থ্য নিশ্চিতকরণে পূর্ব-সতর্কতা এবং অন্যান্য গুরুত্বপূর্ণ অগ্রগতি সম্পর্কে জানতে পারবেন।

সম্ভাব্য শিক্ষার্থীরা এখান থেকে শিক্ষাবৃত্তি ও অর্থনৈতিক সহায়তার সুযোগ সম্পর্কে আরো জানার এবং যুক্তরাষ্ট্রে স্টুডেন্ট ভিসা প্রক্রিয়াসহ বিভিন্ন বিষয়ে তথ্যমূলক অধিবেশনে অংশ নেওয়ার সুযোগ পাবেন।

মেলায় বিনামূল্যে অংশ নেওয়া যাবে এবং এটি সবার জন্য উন্মুক্ত। আগ্রহী শিক্ষার্থীরা বাড়িতে বসে কম্পিউটার, স্মার্টফোনের মাধ্যমে সহজেই এ মেলায় যোগ দিতে পারবেন।

পরপর দুই সপ্তাহান্তে ছুটির দিনে মেলাটি অনুষ্ঠিত হবে: ২ ও ৩ অক্টোবর: গ্রাজুয়েট পর্যায়ে অধ্যয়নে আগ্রহীদের জন্য দুই দিনের এ মেলা নিবন্ধনের জন্য গ্রাজুয়েট মেলার ওয়েব পোর্টাল : bit.ly/EdUSAFair20EmbWeb

৯ ও ১০ অক্টোবর: আন্ডারগ্রাজুয়েট পর্যায়ে অধ্যয়নে আগ্রহীদের জন্য দুই দিনের ভার্চ্যুয়াল মেলা নিবন্ধনের জন্য আন্ডারগ্রাজুয়েট মেলার ওয়েব পোর্টাল: http://bit.ly/UGEdUSAFair20EmbWeb

এ মেলা বিষয়ে আরো তথ্য পেতে এডুকেশন-ইউএসএ বাংলাদেশ’র দাপ্তরিক ফেসবুক পেইজ: www.Facebook.com/EdUSABangladesh অথবা ইমেইল: EducationUSA-Bangla@state.gov

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মমতার বিরুদ্ধে হাইকোর্টে অভিযোগ গৃহীত

২৮ এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও ক্লাস চলবে