ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই

ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই

ঢাকা: রাজধানী ঢাকা ও এর আশেপাশের এলাকার ব্যাংক ও বিভিন্ন প্রতিষ্ঠানে টাকা বহনকারী ব্যক্তিকে টার্গেট করতেন গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্য পরিচয়দানকারী প্রতারকরা।

টার্গেট ব্যক্তিদের অস্ত্র ও মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে গাড়িতে উঠিয়ে নেন তারা।

এরপর তাদের কাছে থাকা নগদ অর্থ ও মূল্যবান সামগ্রী ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেতেন ভুয়া ডিবির সদস্যরা।

সোমবার (২৮ সেপ্টেম্বর) দিনগত রাতে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে ভুয়া ডিবি পুলিশ পরিচয়দানকারী ডাকাত দলের তিন সদস্যকে আটক করেছে ডিবি ওয়ারী বিভাগ। আটকরা হলেন— মো. বারেক, মো. আবুল কাশেম ও মো. স্বপন আকন্দ।

এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট ও একটি ওয়্যারলেস জব্দ করা হয়।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, দীর্ঘদিন ধরে ঢাকা ও ঢাকার আশেপাশের এলাকায় টাকা বহনকারী ব্যক্তিকে টার্গেট করে ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করে আসছিলেন বারেক বাহিনীর সদস্যরা। তারা টার্গেট ব্যক্তিকে অবৈধ অস্ত্র কিংবা মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার কথা বলে সবকিছু লুট করে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেতেন।

ডিএমপির তালিকাভুক্ত শীর্ষ ছিনতাইকারী বারেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে। আবুল কাশেমের বিরুদ্ধে রয়েছে সাতটি ও স্বপন আকন্দের বিরুদ্ধে রয়েছে নয়টি মামলা। তাদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি ও অস্ত্র আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান ডিবি পুলিশের ওই কর্মকর্তা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বেইলি রোডে আগুন: ভবনের ব্যবস্থাপকসহ চারজন রিমান্ডে

ঢাকা-৪ আসনের গেজেট প্রকাশ স্থগিত থাকবে: হাইকোর্ট