প্রোডাক্ট তত ভালো হবে শিক্ষার কারিগররা যত উন্নত হবে,

প্রোডাক্ট তত ভালো হবে শিক্ষার কারিগররা যত উন্নত হবে,

যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেছেন, শিক্ষকরা হলেন মানুষ গড়ার কারিগর। এ কারিগররা যত উন্নত হবে, তারা তত ভালো প্রোডাক্ট বানাতে পারবে।

রোববার (১৩ সেপ্টেম্বর) যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে অনলাইন ক্লাসের জন্য ‘অনলাইন লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম’ শীর্ষক দুই দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

উপাচার্য আনোয়ার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতা ও অন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকতার মধ্যে কিছু মৌলিক পার্থক্য রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের হতে হয় মুক্ত
মনা। এ মুক্ত মন নিয়ে তারা দেশের জন্য কিছু মুক্ত মনা মানুষ তৈরি করেন।

অনুষ্ঠান পরিচালনা করেন যবিপ্রবির কম্পিউটার প্রকৌশল ও প্রযুক্তি (সিএসই) বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. আব্দুল্লাহ আল মামুন, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. আসিফ নাসিরী ও ড. মো. আলম হোসেন বিশেষজ্ঞ কমিটির সদস্যরা।

এছাড়া যবিপ্রবির ২৬টি বিভাগের অর্ধশতাধিকের বেশি শিক্ষক এ প্রশিক্ষণ কর্মশালায় অংশ নেন।

এডুকেশন টেকনোলজি অ্যান্ড রিসার্চ সেন্টার (ইটিআরসি) দু’জন বিশেষজ্ঞ অনলাইনে ক্লাস নেওয়ার পদ্ধতি সম্পর্কে শিক্ষকদের প্রশিক্ষণ দেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা