বিডিং অনুমোদন ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজের

বিডিং অনুমোদন ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজের

ঢাকাবুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে থেকে অর্থ উত্তোলনের জন্য ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেডের বিডিং অনুমোদন করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) বিএসইসির ৭৩৯তম কমিশন সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে বলে সংস্থাটির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এতে বলা হয়, ইনডেক্স এগ্রো বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫০ কোটি টাকা উত্তোলন করবে। যা ভবননির্মাণ, মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয় এবং আইপিওজনিত ব্যয়ে ব্যবহার করা হবে।

কোম্পানিটির ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭ দশমিক শূন্য ৭ টাকা। আর বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫ দশমিক ৬০ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাড়িঁয়েছে ৪৫ দশমিক শূন্য ৩ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস। এছাড়া সভায় সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে ৬টি প্রতিষ্ঠানকে সতর্ক করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

তিন দামে বিক্রি হচ্ছে ডলার

দেশের রিজার্ভ কমে এক দশকের মধ্যে সর্বনিম্ন