শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি বন্ধ পঞ্চম দিন পার করলো

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি বন্ধ পঞ্চম দিন পার করলো

মুন্সিগঞ্জ: পদ্মার তীব্র স্রোত ও নাব্যতা সংকটের কারণে সোমবার (৭ সেপ্টেম্বর) পঞ্চম দিনের মতো শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

ড্রেজিং বিভাগ বলছে, নাব্যতা সংকট নিরসনে নদী খনন চলছে।

ফেরি কর্তৃপক্ষ বলছে, ফেরি চালানোর জন্য এখনো নৌপথ উপযোগী হয়ে ওঠেনি। ১০-১২ দিন ধরে পারের অপেক্ষায় আছে প্রায় দুই শতাধিক পণ্যবাহী ট্রাক ও পিকআপ ভ্যান।

কবে নাগাদ ফেরি চালু হবে কিনা সে বিষয়ে নিশ্চিত করে কিছু বলতে পারেনি ঘাট কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মোহাম্মদ ফয়সাল জানান, কর্মকর্তারা নৌপথ পরিদর্শন করেছেন। ফেরি চালু হবে কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে কয়েকটি ছোট ফেরি পরীক্ষামূলকভাবে চালু করার কথা রয়েছে। চ্যানেল এখনো বুঝিয়ে না দেওয়ায় চালুর ব্যাপারে কিছু বলা যাচ্ছে না।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) ড্রেজিং বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী সাইদুর রহমান জানান, রোববার থেকে পদ্মাসেতু কর্তৃপক্ষ একটি খননকাজ চালাচ্ছে। এ নিয়ে মোট তিনটি ড্রেজার খনন করছে পদ্মাসেতুর চ্যানেলে। যা সচল করতে তিনদিন সময় লাগতে পারে। পালের চর দিয়ে বিকল্প নৌপথ প্রস্তুত করে দেওয়া হলেও সে পথে আগ্রহ নেই ফেরি চালনা কর্তৃপক্ষের।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা