ইউএনও ওয়াহিদাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

ইউএনও ওয়াহিদাকে বিদেশে পাঠানোর প্রয়োজন নেই: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা: দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত হয়ে চিকিৎসাধীন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর প্রয়োজন নেই। নিউরো সায়েন্স হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকরা তার খুব ভালো চিকিৎসা দিচ্ছেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

রোববার (৬ সেপ্টেম্বর) রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন ইউএনও ওয়াহিদার শারীরিক অবস্থার খোঁজ-খবর নিতে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা জানান।

মন্ত্রী বলেন, আগামী সোমবার (৭ সেপ্টেম্বর) সকালে তার ৭২ ঘণ্টার পর্যবেক্ষণ শেষ হবে। এখনো ইনফেকশনের লক্ষণ দেখা যায়নি। দোয়া করি, ইনফেকশন যেন না হয়। আমি নিজ চোখে দেখে আসছি, রোগী সুন্দর ব্যবস্থাপনায় আছে এবং সবকিছু ভালোভাবে চলছে। প্রয়োজনে রোগীর চিকিৎসায় যা দরকার সব দেওয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন রোগী যে পর্যায়ে আছে তাতে বাইরে পাঠানোর কোনো প্রয়োজনীয়তা নেই। ভবিষ্যতে যদি প্রয়োজন হয় তখন সেটা সিদ্ধান্ত নেওয়া হবে।

জাহিদ মালেক বলেন, ইউএনও ওয়াহিদা আমার সঙ্গে কথা বলেছেন। আমার কাছে মনে হয়েছে তিনি এখন অনেক ভালো অবস্থায় আছেন। তার আঘাতপ্রাপ্ত স্থানে আটজন ডাক্তার আড়াই ঘণ্টা সফলতার সঙ্গে অপারেশন করেছে। তার ডান দিকের অংশটা এখনো অবশ আছে। ডাক্তাররা বলেছেন ফিজিক্যাল থেরাপি এবং সময়ের সঙ্গে আস্তে আস্তে এটা ভালো হয়ে যাবে।

এ রকম একটা জটিল পেশেন্টকে সফলতার সঙ্গে আমাদের নিউরো সায়েন্সে চিকিৎসা দেওয়ায় আমরা গর্বিত। প্রধানমন্ত্রী নিজেও এ রোগী সম্পর্কে সবসময় খবর রাখছেন বলেও জানান তিনি।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা

মাদারীপুরে গাড়ির চাপায় মানসিক ভারসাম্যহীন এক মহিলা নিহত