শ্রমিক লীগের সভাপতিসহ গ্রেফতার দুই

শ্রমিক লীগের সভাপতিসহ গ্রেফতার দুই

কুড়িগ্রামের উলিপুরে চাঁদাবাজি ও অটো চুরির অভিযোগে পৌর শ্রমিক লীগের সভাপতিসহ দুইজনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এর আগে পৌর আওয়ামী লীগ সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে মঙ্গলবার বিকেলে উলিপুর থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী এক অটো চালক।

পরে রাতে তাদের আটক করা হয়। তারা হলেন, শ্রমিক লীগের সভাপতি সোহেল খাঁ ও তার সহযোগী ফরহাদ হোসেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, উপজেলার গুনাইগাছ ইউনিয়নের জুম্মাহাট গ্রামের রাশেদুল ইসলাম পেশায় একজন অটো চালক। তিনি উলিপুর বাজারে অটো নিয়ে আসলে পৌর আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলমের সহায়তায় উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মুকুল মিয়া (৩৬) ও পৌর শ্রমিক লীগের সভাপতি সোহেল খাঁ (৩৫)সহ কয়েকজন মিলে তার ও অন্যান্য অটো-চালকের কাছ থেকে অবৈধভাবে নিয়মিত চাঁদা নিয়ে আসছিলেন।

এছাড়াও এক বছর পূর্বে তার কাছ থেকে ওইসব ব্যক্তি ৫ হাজার ২০০ টাকা চাঁদা আদায় করেন। গত ৩১ আগস্ট পুনরায় আসামিরা তার কাছে ১ হাজার ৫০ টাকা চাঁদা দাবী করেন। তিনি বার বার চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তাকে মারধর করে তার অটোটি ছিনিয়ে নেন তারা। এরপর তিনি মঙ্গলবার বিকেলে পৌর আওয়ামী লীগের সভাপতিসহ শ্রমিক লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদাবাজিসহ অটো গাড়ি চুরির অভিযোগে মামলা দায়ের করেন।

এরপর পুলিশ অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে পৌর শ্রমিক লীগের সভাপতি সোহেল খাঁ ও তার সহযোগী ফরহাদ হোসেনকে গ্রেফতার করে। এছাড়াও বাকিরা পলাতক রয়েছে বলে পুলিশ জানায়।

উলিপুর পৌর এলাকার শামসুল আলম ও মক্কেল আলীসহ কয়েকজন অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকে বাংলাদেশ অটোবাইক শ্রমিক কল্যাণ সোসাইটির নামে উলিপুর উপজেলার প্রায় ৩ হাজার অটো-চালকের কাছ থেকে গাড়ির নাম্বার প্লেট বাবদ ৫ হাজার ২০০ টাকা করে আদায় করা হয়।

এ ব্যাপারে উলিপুর থানার ওসি মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, চাঁদাবাজির অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে। তবে বাকী আসামিদের ধরার চেষ্টা চলছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে পূর্বশত্রুতার জেরে ৩ যুবককে কুপিয়ে আহত

ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে নিহত ১