শেখ কামালের জন্মদিন সরকারিভাবে উদযাপিত হবে

শেখ কামালের জন্মদিন সরকারিভাবে উদযাপিত হবে

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী প্রতিবছর ৫ আগস্ট সরকারিভাবে উদযাপনের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার (৩১ আগস্ট) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চ্যুয়াল মন্ত্রিসভায় প্রতিবছর ৫ আগস্ট ‘শহীদ ক্যাপ্টেন শেখ কামাল’ র জন্মবার্ষিকী উদযাপন এবং দিবসটিকে মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা এ বিষয়ক পরিপত্রের ‘ক’ ক্রমিকে অন্তর্ভুক্তকরণের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, এবছর ৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে বাংলাদেশের আধুনিক ক্রীড়া ও সংস্কৃতি আন্দোলনের অন্যতম পথিকৃৎ মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী প্রথমবারের মতো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারিভাবে উদযাপন করা হয়। প্রধানমন্ত্রীসহ অনেক গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। ভার্চ্যুয়ালি আলোচনা সভা ও দোয়া মাহফিল ছাড়াও ক্রীড়া সংগঠকদের অনুদানও দেওয়া হয়েছে।

‘তারই পরিপ্রেক্ষিতে ওনারা চিন্তা করে প্রতি বছর ৫ আগস্ট শহীদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী সরকারিভাবে উদযাপনের লক্ষ্যে প্রস্তাব দেন। এজন্য তারা আন্তঃমন্ত্রণালয় সভাসহ অন্যান্য স্টেক হোল্ডারদের সঙ্গে আলাপ-আলোচনা করে নিয়ে এসেছেন। মন্ত্রিসভা আলাপ-আলোচনার মাধ্যমে এটিকে ‘ক’ শ্রেণি হিসাবভুক্ত হিসেবে নেওয়া হয়েছে। ’

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাংলাদেশি কর্মীদের বেতন না দিয়ে শাস্তির মুখে মালয়েশিয়ান কোম্পানি

বিএনপি ইসরায়েল-নেতানিয়াহুর দোসর: পররাষ্ট্রমন্ত্রী