ব্রিটিশ হাইকমিশনারকে  ভার্চ্যুয়াল বৈঠকে আমন্ত্রণ বিএনপির

ব্রিটিশ হাইকমিশনারকে  ভার্চ্যুয়াল বৈঠকে আমন্ত্রণ বিএনপির

ঢাকা: দেশের চলমান পরিস্থিতি তুলে ধরতে কূটনীতিকদের সঙ্গে একটি ভার্চ্যুয়াল বৈঠক করবে বিএনপি। বৈঠকে আমন্ত্রণ জানানোর জন্য ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (২৭ আগস্ট) রাজধানীর বারিধারায় ব্রিটিশ হাইকমিশনারের কার্যালয়ে এ সাক্ষাৎ হয় বলে একটি সূত্র জানিয়েছে। তবে বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

সাক্ষাৎকালে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন বিএনপির নির্বাহী কমিটি ও কূটনৈতিক উইংয়ের সদস্য তাবিথ আউয়াল। তিনি বলেন, ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের কূটনীতিকদের সঙ্গে দলের মহাসচিবসহ সিনিয়র নেতাদের প্রায়ই দেখা-সাক্ষাৎ হয়। এটা তারই অংশ।

সূত্র জানায়, বিএনপি নেতাদের সঙ্গে ব্রিটিশ হাইকমিশনারের প্রায় এক ঘণ্টাব্যাপী বৈঠক হয়। এ সময় দেশের সবশেষ রাজনৈতিক পরিস্থিতি, গুম-খুনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

বিএনপি দলীয় সূত্র জানায়, করোনা পরিস্থিতির আগে প্রায় প্রতি মাসেই কূটনীতিকদের সঙ্গে বিএনপির আনুষ্ঠানিক বৈঠক হতো। করোনার কারণে গত ৪/৫ মাস কোন বৈঠক হয়নি। আগামী মাসে কূটনীতিকদের সঙ্গে একটি ভার্চ্যুয়াল বৈঠক করবে দলটি। সেই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে ব্রিটিশ হাইকমিশনারকে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া