এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়

এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নেয়নি মন্ত্রণালয়

ঢাকা: করোনা ভাইরাসের সংক্রমণের কারণে চলতি বছরের এইচএসসি পরীক্ষা বাতিল করার মতো কোন সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় নেয়নি।

প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জেএসসি-জেডিসি বাতিলের পর স্থগিত থাকা এইচএসসি পরীক্ষা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন তথ্য আসার প্রেক্ষিতে শুক্রবার (২৮ আগস্ট) এ তথ্য জানায় শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয় জানায়, এইচএসসি পরীক্ষা এবং মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরবর্তী ক্লাসে উত্তীর্ণের বিষয়ে বিকল্প মূল্যায়ন পদ্ধতি কী হতে পারে তা জানাতে নির্দেশ দিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন দপ্তর, সংস্থার প্রধানদের অংশগ্রহণে করোনাকালীন ও করোনা পরবর্তী শিক্ষা ব্যবস্থা নিয়ে এক অনলাইন সভায় এ নির্দেশনা দেওয়া হয়েছে।

মন্ত্রণালয় জানায়, করোনা পরিস্থিতি যদি স্বাভাবিক না হয় সেক্ষেত্রে এইচএসসি পরীক্ষা এবং মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পরবর্তী ক্লাসে উত্তীর্ণের বিষয়ে বিকল্প মূল্যায়ন পদ্ধতি কী হতে পারে, সে বিষয়ে একটি প্রস্তাবনা তৈরি করে পরবর্তী সভায় উপস্থাপনের জন্য মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ও জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়।

করোনা ভাইরাসের কারণে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। করোনার কারণে গত এপ্রিলের পূর্বনির্ধারিত এইচএসসি পরীক্ষাও স্থগিত রয়েছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

২৮ এপ্রিল খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও ক্লাস চলবে

শিবচরে প্রথম শ্রেণীর মেধাবী ছাত্রী অদ্রিজা সাহা উপজেলা পর্যায়ে ১টি ও ইউনিয়ন পর্যায়ে ৩টি পুরস্কার লাভ