‘দুই মিনিটের মধ্যে সিনহা হত্যা’

‘দুই মিনিটের মধ্যে সিনহা হত্যা’

কক্সবাজার: মাত্র দুই মিনিটের মধ্যে কীভাবে অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যার ঘটনাটি ঘটেছে এর বর্ণনা শোনার জন্য বরখাস্ত হওয়া ওসি প্রদীপসহ তিনজনকে ঘটনাস্থলে নেওয়া হয়েছে।

শুক্রবার (২১ আগস্ট) কক্সবাজারের টেকনাফের শামলাপুরে ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নে (র‌্যাব) অতিরিক্ত মহাপরিচালক কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘দুই মিনিটের প্রতিটি সেকেন্ড গুরুত্বপূর্ণ। তাই এ দুই মিনিটের প্রতিটি সেকেন্ডের ঘটনাপ্রবাহ আমরা বিচার-বিশ্লেষণ করছি। প্রতিটি সেকেন্ডই অত্যন্ত গুরুত্বপূর্ণ সময়। এ ঘটনার অনেক তথ্য-উপাত্ত আমরা সংগ্রহ করেছি’।

কী তথ্য পেয়েছেন জানতে চাইলে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোস্তফা সরোয়ার বলেন, ‘এটি অত্যন্ত স্পর্শকাতর ও গুরুত্বপূর্ণ মামলা। তদন্তকারী কর্মকর্তা তদন্ত কাজের অংশ হিসেবে আসামিদের নিয়ে ঘটনাস্থলে আসেন। এটি তদন্ত কাজেরই অংশ। এ মুহূর্তে এটা বলা সমীচীন হবে না। এতে তদন্ত কাজ ব্যাহত হতে পারে। তদন্ত কাজটি এমনভাবে সম্পন্ন করা হবে, যাতে এ ঘটনার পরিপ্রেক্ষিতে কোনও দোষী ব্যক্তি রক্ষা না পায় এবং নিরীহ লোক কোনোভাবেই ক্ষতিগ্রস্ত না হন। ঘটনাটি যে দুই মিনিটের মধ্যে ঘটেছে, এর প্রত্যেকটি সেকেন্ড আমরা গভীরভাবে অ্যানালাইসিস করছি। ’

টেকনাফের শামলাপুরে ঘটনাস্থল পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ, র‌্যাবের গোয়েন্দা শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম ও র‌্যাব-১৫ এর অধিনায়ক আজিম আহমেদ এবং মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাবের সিনিয়র এএসপি খায়রুল ইসলাম।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই রাত সাড়ে ৯টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এপিবিএন চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা সিনহা মো. রাশেদ খান। এ ঘটনায় নিহতের বোন শাহরিয়ার শারমিন ফেরদৌস বাদী হয়ে গত ৫ আগস্ট টেকনাফের সাবেক ওসি প্রদীপ কুমার দাশ ও বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরির্দশক লিয়াকত আলীসহ নয় পুলিশ সদস্যকে আসামি করে আদালতে মামলা করেন। আদালতের নির্দেশনায় মামলাটি র‌্যাব তদন্ত করছে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

সারা দেশে ‘হিট স্ট্রোকে’ ৮ জনের মৃত্যু

কারাগারেও মাদকের আখড়া