বিনিয়োগকারী হিসেবে কোরিয়াকে আনার আহ্বান অর্থমন্ত্রীর

বিনিয়োগকারী হিসেবে কোরিয়াকে আনার আহ্বান অর্থমন্ত্রীর

বাংলাদেশে আরও বেশি বিনিয়োগকারী আনার লক্ষ্যে কোরিয়ান রাষ্ট্রদূতকে গুরুত্বপূর্ণ ভূমিকা নেওয়ার আহ্বান জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্যাকেজের সহায়তায় বাংলাদেশের অর্থনীতি কোভিড-১৯ মহামারি থেকে প্রত্যাবর্তন শুরু করেছে।

নির্মাণ, উচ্চ-প্রযুক্তি ও উৎপাদন খাতে কোরিয়া থেকে বিনিয়োগ আনার এটি অত্যন্ত ভালো সময়।

বৃহস্পতিবার (২০ আগস্ট) ঢাকায় নবনিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেউনের সঙ্গে অনলাইন প্ল্যাটফর্মে ভার্চ্যুয়াল সৌজন্য সাক্ষাৎকালে অর্থমন্ত্রী এ কথা বলেন।

এসময় অর্থমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক উভয় ক্ষেত্রের অভূতপূর্ব অগ্রগতি সম্পর্কে জাং-কেউনকে অবহিত করেন।

অর্থমন্ত্রী বলেন, সরকারি প্রকল্পে কাজ করার বিষয়েও কোরিয়ান নির্মাণ সংস্থাগুলোর প্রতি সরকারের আস্থা রয়েছে। সরকারি-বেসরকারি অংশীদারিত্বের মাধ্যমে মেঘনায় তৃতীয় সেতুটি নির্মাণের যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সেখানেও কোরিয়ান সংস্থা দেওয়া আগ্রহ দেখাচ্ছে।

কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কেউন বলেন, উন্নয়নের অংশীদার হিসেবে কোরিয়ার অর্থনৈতিক উন্নয়ন সহযোগিতা তহবিল (ইডিসিএফ) দীর্ঘদিন ধরে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করছে।

কোরিয়া থেকে সরাসরি বিদেশি বিনিয়োগ আনতে বাংলাদেশের কোরিয়ান দূতাবাসের ভবিষ্যতের ভূমিকার বিষয়ে অর্থমন্ত্রীকে আশ্বাস দেওয়ার পাশাপাশি বাংলাদেশে বিনিয়োগের সুযোগের বিষয়ে একমত পোষণ করেন লি।

এছাড়া বাংলাদেশে কোরিয়া প্রজাতন্ত্রের নবনিযুক্ত রাষ্ট্রদূত লি জাং-কেউন প্রথম বৈঠকে অর্থমন্ত্রীর প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করেন এবং বাংলাদেশ সরকারের সঙ্গে উন্নয়ন অংশীদার এবং বিনিয়োগ অংশীদার হিসেবে কাজ করার আগ্রহের কথা অবহিত করেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে বিদ্যুৎ স্পর্শ হয়ে একই পরিবারের ৩ জনের মৃত্যু

মাদারীপুরে সুশাসন প্রতিষ্ঠার নিমিত্ত অংশীজনের (Stakeholders) অংশগ্রহণে মতবিনিময় সভা