নির্ধারিত সময়ের মধ্যে উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ

নির্ধারিত সময়ের মধ্যে উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ

নির্ধারিত সময়ের মধ্যে সড়ক পরিবহন ও সেতু বিভাগের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

বুধবার (১৯ আগস্ট) সকাল ১০টায় বরিশাল সড়ক জোন, বিআরটিএ এবং বিআরটিসি’র কর্মকর্তাদের সঙ্গে জুম কনফারেন্সে তিনি নির্দেশ দেন।

 

মন্ত্রী বলেন, উন্নয়ন প্রকল্পের গুনগত মান নিশ্চিত করতে হবে। সেক্ষেত্রে প্রকৌশলীদের উন্নয়ন কাজ আদায় করে নিতে হবে। উন্নয়ন কাজে কেউ সময় ক্ষেপণ করলে কি কারণে সময় বেশি লাগছে তার যৌক্তিক কারণ থাকতে হবে। যৌক্তিক কারণ দেখাতে না পারলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব, প্রধান প্রকৌশলী ঢাকা প্রান্ত থেকে অংশ নেন। বরিশাল প্রান্ত থেকে সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী, তত্ত্ববাধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলী এবং বিআরটিএ ও বিআরটিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।

এসময় বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সুশীল কুমার সাহা মন্ত্রীকে জানান, বরিশাল সড়ক বিভাগের অধীনে মোট এক হাজার ৫৯৫ কিলোমিটার সড়ক রয়েছে। এরমধ্যে ১২৯ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ২৭২ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং এক হাজার ১৯৩ কিলোমিটার জেলা মহাসড়ক।

২০২০-২১ অর্থ বছরে এডিপিভুক্ত ১১টি উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে। এতে বরাদ্দ রয়েছে ৮৯৩ কোটি টাকা। এরমধ্যে ফরিদপুর-ভাঙ্গা-বরিশাল-পটুয়াখালী-কুয়াকাটা জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীতকরণের লক্ষ্যে ভূমি অধিগ্রহণে ৪৭৭ কোটি টাকা বরাদ্দ রয়েছে। এরমধ্যে লেবুখালী-রামপুর-মীর্জাগঞ্জ সড়ক প্রকল্পটি সেনাবাহিনী বাস্তবায়ন করবে।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

কিরগিজস্তানে কোনো বাংলাদেশির হতাহতের খবর মেলেনি: পররাষ্ট্র মন্ত্রণালয়

মেট্রোরেলে ভ্যাটের বিষয়টি প্রধানমন্ত্রী পুনর্বিবেচনার আশ্বাস দিয়েছেন: সেতুমন্ত্রী