সাত হাজার কর্মী ছাঁটাই করবে মার্কস অ্যান্ড স্পেনসার

সাত হাজার কর্মী ছাঁটাই করবে মার্কস অ্যান্ড স্পেনসার

করোনা ভাইরাসের কারণে বিশ্বের বড় বড় কোম্পানিগুলো অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে। কিছু কোম্পানি পরিস্থিতি সামাল দিতে পারলেও অনেক কোম্পানিই টিকে থাকার জন্য সবশেষ পদক্ষেপ কর্মী ছাঁটাইয়ের পথ বেছে নিয়েছে।

 

এবার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দিয়েছে মার্কস অ্যান্ড স্পেনসার। সংস্থাটি জানিয়েছে, করোনার কারণে তারা আগামী তিন মাসের মধ্যে ৭ হাজার কর্মী ছাঁটাই করবে। খবর স্কাই নিউজের।

সংস্থাটি বলছে, কর্মী ছাঁটাইয়ের ক্ষেত্রে স্টোর এবং ম্যানেজমেন্ট উভয় সেক্টরের কর্মীই ছাঁটাই করা হবে।

স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, করোনা ভাইরাসের সংক্রমণ শুরুর পরে মার্কস অ্যান্ড স্পেনসারের স্টোরের জামাকাপড় ও খাবার বিক্রি উল্লেখ্যযোগ্য ভাবে কমে যায়। তবে অনলাইনে তাদের পণ্য ভালোই বিক্রি হচ্ছে বলে জানিয়েছে তারা।

কর্মী ছাঁটাইয়ের পাশাপাশি অনেকের অবসরও এগিয়ে আনা হবে বা স্বেচ্ছা অবসর নিতে বলা হবে বলে জানিয়েছে সংস্থাটি। মূলত করোনার সঙ্গে মানিয়ে নিতে তারা এই পদক্ষেপ নিচ্ছে।

খবরে বলা হয়েছে, করোনাকালীন মার্কস অ্যান্ড স্পেনসারের কর্মীরা খুবই নিষ্ঠার সঙ্গে কাজ করেছেন। তারা খাবার, জামাকাপড় ও ঘরোয়া জিনিসের বিভিন্ন ইউনিটে পালা করে করে কাজ করেছেন।

তারপরও কোম্পানির বিক্রি একেবারে তলানিতে ঠেকেছে। যার জন্য এই কঠিন সিদ্ধান্ত নিয়েছে তারা। স্টোর খোলার পর থেকে আট সপ্তাহে জামাকাপড় ও ঘরোয়া জিনিসের বিক্রি ২৯.৯ শতাংশ হয়েছে। স্টোরের বিক্রি কমে ৪৭.৯ শতাংশ এবং অনলাইনে বিক্রি বেড়ে ৩৯.৩ শতাংশ হয়েছে।

জানা যায়, করোনাভাইরাসের কারণে ক্রেতারা এখন কেনাকাটার ধরন পাল্টে ফেলেছে। আর সেটা আগামীতেও বহাল থাকার কথা জানিয়েছে মার্কস অ্যান্ড স্পেনসারের প্রধান স্টিভ রোয়ে। গত মাসেই এই রিটেইলার জানিয়েছিল, স্টোর ম্যানেজমেন্ট ও হেড অফিসে চাকরিরত ৯৫০ কর্মী সংকটের মুখে পড়তে পারেন।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

শিবচরে ট্রাকের ধাক্কায় অটোভ্যান চালক নিহত 

গ্রাম আদালত পরিচালনায় সারা দেশে ফেব্রুয়ারি মাসে মাদারীপুর জেলা আবারও প্রথম