দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে লঞ্চ চলাচল বন্ধ

বৈরী আবহাওয়ার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে আজ বুধবার বিকেল থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, সঙ্গে প্রচণ্ড বাতাসের কারণে নদী উত্তাল হওয়ায় ঝুঁকি এড়াতে এ পদক্ষেপ নেয় কর্তৃপক্ষ।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া কার্যালয় জানায়, কয়েক দিন ধরে পদ্মার পানি কমতে থাকলেও এখনো বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ফলে এখনো নদীতে তীব্র স্রোত। এমন পরিস্থিতিতে আজ বুধবার সকাল থেকে প্রচণ্ড বাতাস ও থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির কারণে নদী উত্তাল হয়ে ওঠে। সকাল ৯টা থেকে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে সবকটি (৭টি) ছোট লঞ্চ বন্ধ করে দিয়ে শুধু এমভি (বড়) আকারের লঞ্চে যাত্রী পারাপার অব্যাহত রাখে কর্তৃপক্ষ। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আবহাওয়া খারাপ হলে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষ বিকেল চারটা থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। এ সময় লঞ্চঘাট দিয়ে নদী পাড়ি দিতে আসা যাত্রীদের বিকল্প পথে ফেরিতে নদী পাড়ি দিতে বলা হয়।

লঞ্চ মালিক সমিতি দৌলতদিয়া ঘাটের দায়িত্বপ্রাপ্ত ব্যবস্থাপক নুরুল আনোয়ার বলেন, বাতাসের কারণে নদী উত্তাল থাকায় ঝুঁকি এড়াতে সকাল থেকে ছোট সব লঞ্চ বন্ধ রাখা হয়। এ সময় শুধু বড় লঞ্চে যাত্রী পারাপার করা হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৈরী আবহাওয়া শুরু হলে কর্তৃপক্ষ বিকেল থেকে সব ধরনের লঞ্চ চলাচল বন্ধ করে দেয়।

বিআইডব্লিউটিএ আরিচা কার্যালয়ের ট্রাফিক পরিদর্শক আফতাব উদ্দীন বলেন, সমুদ্রবন্দরে ৩ নম্বর বিপৎসংকেত চলছে। নদীও উত্তাল। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত লঞ্চে যাত্রী পারাপার বন্ধ থাকবে। লঞ্চযাত্রীদের বিকল্প পথে ফেরিতে নদী পাড়ি দিতে অনুরোধ করা হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

বাকেরগঞ্জে ভোট জালিয়াতির পরিকল্পনাকারী আবদুল হক পুলিশ হেফাজতে

হামাসের দাবি মানবে না ইসরায়েল: নেতানিয়াহু