টেকনাফে বসতঘর থেকে ২টি গ্রেনেড ও বোমা উদ্ধার, একজন গ্রেফতার

টেকনাফে বসতঘর থেকে ২টি গ্রেনেড ও বোমা উদ্ধার, একজন গ্রেফতার

মুহাম্মদ কিফায়ত উল্লাহ, টেকনাফ প্রতিনিধি:: টেকনাফ সীমান্তের একটি বসতঘরে অভিযান চালিয়ে ২টি গ্রেনেড, ১টি রকেট বোমা, ২৪০টি রাইফেলের গুলি ও ১টি কম্পাসসহ একজনকে আটক করেছে বিজিবি। আটক মো. শফিউল আলম (৫৫) টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার মৃত সুলতান আহমেদের ছেলে।

রবিবার (২০ অক্টোবর) ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ায় এ অভিযান চালানো হয় বলে জানান বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দীন আহমেদ।

লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ জানান, রবিবার ভোরে টেকনাফের শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ায় বসতঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা অস্ত্রের একটি চালান মজুদের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক বাড়িটি ঘেরাও করে একজনকে আটক করা হয়।

পরে আটক শফিউলের দেওয়া তথ্যের ভিত্তিতে বসতঘর ও ভিটে তল্লাশি চালানো হয়। এক পর্যায়ে বাড়ির আঙ্গিনায় বালির বস্তার নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় পাওয়া যায় ২টি গ্রেনেড, ১টি রকেট বোমা, ২৪০টি রাইফেলের গুলি ও ১টি কম্পাস। আটক ব্যক্তির বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে বলে জানান লে. কর্নেল মহিউদ্দীন আহমেদ।

বিজিবির এ কর্মকর্তা জানান, আটক ব্যক্তি স্বীকারোক্তি দিয়েছে, সীমান্তের অবৈধ পথে মিয়ানমার থেকে এসব অস্ত্র ও গুলিসহ অন্য উপকরণ পাচার করে আনা হয়। পরে এগুলো দেশের বিভিন্ন স্থানে পাচারের উদ্দেশে বাড়িতে মজুদ করা হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::