আদালতের বাইরে বিচারপতি মানিকের ওপর ডিম-জুতা নিক্ষেপ

আদালতের বাইরে বিচারপতি মানিকের ওপর ডিম-জুতা নিক্ষেপ

নিউজ ডেস্ক:::::: আদালতে নেওয়ার সময় সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর ডিম ও জুতা নিক্ষেপের ঘটনা ঘটেছে।

শনিবার (২৪ আগস্ট) বিকেলে সিলেটের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-১ এর বিচারক আলমগীর হোসেনের আদালতে নেওয়ার সময় এ ঘটনা ঘটে। এদিন রাজধানীর বাড্ডা থানায় এক হত্যা মামলায় এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিককে গ্রেপ্তার দেখিয়ে আদালতে নেওয়া হয়। পরে শুনানি শেষে আদালত তাকে কারাগারে পাঠান।

জানা গেছে, এদিন বিচারপতি মানিককে আদালতে নেওয়ার সময় বিক্ষুব্ধ জনতা তার ওপর ডিম ও জুতা নিক্ষেপ করে। তাদের মধ্যে কয়েকজন হামলার চেষ্টাও চালায়। পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে আদালতে তোলে।

শুক্রবার (২৩ আগস্ট) সিলেটের কানাইঘাট উপজেলার দনা সীমান্ত দিয়ে মানিক ভারতে পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করে বিজিবি। শনিবার (২৪ আগস্ট) ভোরের দিকে সিলেটের কানাইঘাট দনা সীমান্ত বিজিবি ক‍্যাম্পের সদস্যরা তাকে কানাইঘাট থানায় হস্তান্তর করেন। তার বিরুদ্ধে মামলা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাজধানীর বাড্ডা থানায় গত বুধবার সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৩০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়। মামলায় উল্লেখযোগ্য আসামির তালিকায় রয়েছেন সাবেক বিচারপতি শামসুদ্দিন মানিক।

এর পরদিন বৃহস্পতিবার (২২ আগস্ট) সাবেক মানিকসহ জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু ও ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বিরুদ্ধে জিয়া পরিবার নিয়ে বিরূপ মন্তব্যের অভিযোগে আরও একটি মামলা হয়।

Leave a reply

Minimum length: 20 characters ::