নাটোরে থামবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

নাটোরে থামবে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন

নাটোর: আগামী ১ সেপ্টেম্বর থেকে নাটোর রেলস্টেশনে যাত্রাবিরতি করবে কুড়িগ্রাম ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন। দীর্ঘ প্রতিক্ষা ও ব্যাপক আলোচনা-সমালোচনার পর অবশেষে এই দুইটি ট্রেন যাত্রা বিরতির অনুমোদন দিয়েছে বাংলাদেশ রেলওয়ে।

রোববার (২৩ আগস্ট) দুপুরে বাংলাদেশ রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিন্টেনডেন্ট (পশ্চিম) আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ সেপ্টেম্বর থেকে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন দুইটি নাটোরে আপ ও ডাউনে যাত্রা বিরতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়। সিডিউল অনুযায়ী আগামী ১ সেপ্টেম্বর (মঙ্গলবার) কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি দুপুর ১২টা ২০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছবে এবং ১২টা ২৬ মিনিটে ঢাকার উদ্দেশে নাটোর স্টেশন ছেড়ে যাবে। আবার এ ট্রেনটি দুপুর ১২টা ৪৫ মিনিটে ঢাকা থেকে নাটোর স্টেশনে পৌঁছাবে।

অপরদিকে, পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি বিকেল ৫টা ৫০ মিনিটে নাটোর স্টেশনে পৌঁছে যাত্রী নিয়ে ৫টা ৫৫ মিনিটে ঢাকার উদ্দেশে যাত্রা করবে। আবার ট্রেনটি ঢাকা থেকে যাত্রী নিয়ে রাত ৩টা ১৭ মিনিটে পৌঁছবে নাটোর স্টেশনে এবং ফিরে যাবে কুড়িগ্রাম।

নাটোর রেলস্টেশনের কর্তব্যরত স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী জানান, নাটোর স্টেশনে পঞ্চগড় ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনের স্টপেজ সম্পর্কে এখনো অফিসিয়ালি জানানো হয়নি। তবে এ সংক্রান্ত চিঠিটি তারা দেখেছেন।

এর আগে, নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার মাধনগর স্টেশনে যাত্রাবিরতি শুরু করে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি। ২০১৯ সালের ১৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন। ট্রেনটিতে মাধনগর স্টেশনের জন্য ৫৩টি আসন বরাদ্দ ছিল। এর মধ্যে এসি চেয়ার বাথ খ-৩১-৩৩ পর্যন্ত তিনটি, স্নিগ্ধা চেয়ার এসি ১০টি ও শোভন চেয়ার ৪০টি আসন।

এদিকে রেলপ্রশাসনের এই সিদ্ধান্তে যাত্রীরা খুশি। তারা আসন সংখ্যা বৃদ্ধির দাবি জানিয়েছেন। একইসঙ্গে এই দুটি ট্রেন যাত্রা বিরতির ব্যবস্থা করায় স্থানীয় সংসদ সদস্য ও রেল মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুলকে অভিনন্দন জানিয়েছে নাটোরবাসী।

স্থানীয় বাসিন্দা আরিফুল হক চৌধুরী, শহিদুল ইসলামসহ আরও অনেকে জানান, নাটোর-২ আসনের সংসদ সদস্য এবং রেলপথ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শফিকুল ইসলাম শিমুলের প্রচেষ্টায় বাস্তবায়ন হচ্ছে আরেকটি স্বপ্নের।

এর মাধ্যমে নাটোর থেকে ঢাকাগামী যাত্রীরা বাসে ভ্রমণের ঝামেলা থেকে রেহাই পাবেন। বিশেষ করে বাস যাত্রায় স্বস্তিবোধ করেন না তাদের জন্য ট্রেন পথের যাত্রা স্বস্তি এনে দেবে।

তবে স্বল্প বিরতির দ্রুতগামী ট্রেন দু’টিতে আপ এবং ডাউনে কতজন যাত্রী ভ্রমণ করতে পারবেন তা এখনো নির্ধারিত হয়নি। খুব শিগগিরই তা জানা যাবে বলে জানান নাটোর স্টেশনের স্টেশন মাস্টার অশোক চক্রবর্তী। তবে ভাড়া একই থাকছে বলে জানান তিনি। অর্থাৎ প্রাপ্তবয়স্ক যাত্রী প্রতি ভাড়া ৩২০ টাকা।

 

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

ব্রাহ্মণবাড়িয়ায় মোটরসাইকেল-অটোরিকশার সংঘর্ষে নিহত ১

নাটোরে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ২