ববিতে প্রথম বর্ষের অরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

ববিতে প্রথম বর্ষের অরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত

ববি প্রতিনিধি:: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের প্রত্যেক বিভাগে অরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (২১ অক্টোবর ) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে নবাগত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। নবীন এসকল শিক্ষার্থীদের বিভাগীয় ওরিয়েন্টেশন অনুষ্ঠান পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শুচিতা শরমিন।। ওরিয়েন্টেশন অনুষ্ঠানে তিনি নবাগত শিক্ষার্থীদের সাথে মতবিনিময় করেন।

মতবিনিময় কালে উপাচার্য মহোদয় শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এখনই হচ্ছে জীবন গড়ে তোলার সময়। নিজেদেরকে বিকশিত করতে হলে একাডেমিক পড়ালেখার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কার্যক্রমে সম্পৃক্ত হতে হবে। এতে করে নিজেদের মধ্যে আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে এবং নেতৃত্বদানের গুনাবলি বিকশিত হবে। এসময় উপাচার্য মহোদয় আরও বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়কে একটি শিক্ষাবান্ধব বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলাই আমার মূল লক্ষ্য। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, প্রক্টর, ছাত্র পরামর্শ ও নির্দেশনা কেন্দ্রের পরিচালক, সহকারী প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষার্থীবৃন্দসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ১ম বর্ষে সর্বমোট ১৪৯৩ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

Leave a reply

Minimum length: 20 characters ::