গত ৩০ বছরে কোনো মন্দিরে হামলা হয়নি: পূজা মণ্ডপ পরিদর্শনে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল

গত ৩০ বছরে কোনো মন্দিরে হামলা হয়নি: পূজা মণ্ডপ পরিদর্শনে সাবেক এমপি লুৎফুর রহমান কাজল

আনাছুল হক, ঈদগাঁও, কক্সবাজার::: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় শ্রীশ্রী দুর্গোৎসব উপলক্ষে শনিবার (১২ অক্টোবর) কক্সবাজার জেলার ঈদগাঁও এলাকার বিভিন্ন পূজা মণ্ডপ পরিদর্শন করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মৎস্য বিষয়ক সম্পাদক এবং কক্সবাজার সদর-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।

পরিদর্শনের সময় সন্ধ্যায় তিনি ঈদগাঁও বাজারস্থ কালীবাড়ি মন্দিরের সার্বজনীন শারদীয় দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শন করেন এবং হিন্দু সম্প্রদায়ের লোকজনের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। মণ্ডপে উপস্থিত প্রশাসন এবং হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দের সঙ্গে কথা বলতে গিয়ে লুৎফুর রহমান কাজল আশ্বাস দেন যে, বিএনপির দলীয় নেতাকর্মীরা ঈদগাঁও উপজেলায় প্রতিটি পূজা মণ্ডপে তাদের প্রয়োজনীয় সহযোগিতা করবে।

তিনি বলেন, “আমি যখন এমপি ছিলাম এবং গত ৩০ বছর ধরে ঈদগাঁওতে কোনো মন্দির বা পূজা মণ্ডপে কোনো হামলা হতে দেখিনি। শান্তিপূর্ণ পরিবেশে সনাতন ধর্মের মানুষ তাদের উৎসব পালন করে আসছে। ভবিষ্যতেও এ শান্তি বজায় রাখতে আমাদের দলীয় নেতাকর্মীরা সর্বোচ্চ সহযোগিতা করবে।”

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ঈদগাঁও উপজেলার ইউএনও সুবল চাকমা, ঈদগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মছিউর রহমান, বিএনপি এবং এর অঙ্গ সংগঠনের স্থানীয় নেতৃবৃন্দ। পূজা মণ্ডপ পরিচালনা কমিটির সদস্যরাও তাদের কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং সম্প্রীতির পরিবেশে দুর্গোৎসব পালনে প্রশাসনের সহযোগিতার প্রশংসা করেন।

উল্লেখ্য, শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। ঈদগাঁও উপজেলায় প্রতি বছর এই উৎসব উজ্জ্বলভাবে পালিত হয়, যেখানে স্থানীয় প্রশাসন এবং বিভিন্ন সম্প্রদায়ের মধ্যে সহমর্মিতা ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বিদ্যমান থাকতে দেখা যায়।

Leave a reply

Minimum length: 20 characters ::