মাদকের স্বর্গরাজ্য দৌলতদিয়ার পুরা ভিটা

মাদকের স্বর্গরাজ্য দৌলতদিয়ার পুরা ভিটা

ফয়সাল আহমেদ, রাজবাড়ী::: বাংলাদেশের সর্ব বৃহৎ রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া যৌন পল্লী সংলগ্ন পোড়া ভিটায় দীর্ঘদিন ধরে চলছে জমজমাট মাদকের ব্যবসা। স্থানীয় জনপ্রতিনিধি ও এলাকাবাসী, রাজবাড়ী জেলা প্রশাসন, কে এই মাদক কারবারিদের বিরুদ্ধে কঠোর ভাবে পদক্ষেপ নেওয়ার জন্য দাবী করেন। তারা আরো বলেন, প্রকাশ্যে হেরোইন, মদ, গাজা, ইয়াবা সহ বিভিন্ন প্রকার মাদক দ্রব্য বিক্রি করে যাচ্ছে অথচ দেখার কেউ নাই।

জানা গেছে সম্প্রতি গোয়ালন্দ উপজেলার প্রশাসন ও জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর যৌথ ভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে মাদকের খ্যাত দৌলতদিয়ার পোড়া ভিটায় অভিযান চালিয়ে মাদক
সেবীদের কে আটক করে সেটা অতি প্রশংসনীয় । কিন্তু অন্য দিকে মাদকের মূল হোতারা রয়েছে ধরা ছোঁয়ার বাইরে। বিশেষ সুত্রে জানা যায়, মাদকের মূল গডফাদাররা তালিকা ভুক্ত মাদক কারবারি। এসব মাদক কারবারীদের নামে একাধিক মাদক মামলা আছে ও আদালতে বিচারধীন আছে। এ নিয়ে বিভিন্ন জনমনে প্রশ্ন উঠেছে এসব চিহ্নিত মাদক কারবারিদের খুটির জোর কোথায় ।

অনুসন্ধান করে পোড়া ভিটা এলাকায় মাদকের মূল হোতাদের নাম পরিচয় পাওয়া গেছে তারা হলো রহিমা, বেবি, রজি, শাহানা, লাইলি, সাথি, মৌসুমি, নুরজাহান, পাতা বেগম, রিনা, মুক্তা, জাহাঙ্গীর, কহিনুর , ইমরান, ইব্রাহিম, আম্বি শহিদ , কানা বিল্লাল এছাড়াও রয়েছে পিচ্ছি, আবুল, মিতা, ওরফে মিতালি ,ও রমজান, নজরুল,রাজ্জাক,মাসুদ, আসিফ, এরা সবাই হেরোইন, মদ, গাজা, ইয়াবা সহ বিভিন্ন প্রকার মাদকের পাইকারি বিক্রেতা। এদের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। গোপন সংবাদের মাধ্যমে জানা গেছে তাদের কিছু গোপন সোর্স আছে। রাজবাড়ী মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের কেউ যদি অভিযান চালাতে আসে তখন ঐ সোর্সেরা মাদক কারবারিদের মোবাইল ফোনে সতর্ক করে দেয় বলে জানা গেছে। তখন মূল হোতারা …অভিযান চালানোর আগের সরে যায় ফলে ধরা পড়ে মাদক সেবীরা।

এসব মাদক কারবারিরা মাদকের কালো টাকা দিয়ে বাড়ি, গাড়ি,অট্টালিকা নির্মাণ করেছে।স্থানীয় জনপ্রতিনিধি এবং এলাকাবাসীরা জেলা পুলিশ প্রশাসনের কাছে জোর দাবী জানান এবং মাদকের মূল হোতাদের গ্রেফতার করে কঠিন সাজা দেওয়ার জন্য আহবান জানান। তারা আরো বলেন, এসব মাদক কারবারির মূল হোতাদের কঠিন সাজা না দিলে দৌলতদিয়া ঘাট পোড়া ভিটা সহ অন্যান্য জায়গায় ভয়াবহ মাদকের ব্যাবসা কখনো বন্ধ হবে না । সম্প্রতি সময়ে দেখা গেছে এই মাদক ব্যবসায়িদের নামে বিভিন্ন দৈনিক পত্রিকা ও কিছু টিভি চ্যানেলে এ সংক্রান্ত সংবাদ প্রকাশ হয়েছে। সাধারণ জনগণের হাজারো প্রশ্ন আর কত মানুষের সংসার ধংশ হবে? এবং কত যুব সমাজ পতন হলে দৌলতদিয়ার পোড়া ভিটায় বন্ধ হবে মাদকের ব্যবসা।

মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর রাজবাড়ী জেলা কার্যালয়ের পরিদর্শক আবু বকর সিদ্দিক বলেন আমরা নিয়মিত অভিযান পরিচালনার মাধ্যমে মাদক সেবন ও মাদক কারবারীদের গ্রেফতার অব্যাহতি রেখেছি। আর যারা মাদক ব্যবসা করছে তাদের প্রত্যেকেরই নামে ১০-১৫ টি মামলা রয়েছে । কেউ কেউ আবার যাবজ্জীবন মামলারও আসামি।

গোয়ালন্দ ঘাট থানার ওসি রাকিবুল ইসলাম বলেন, এরা সবাই পেশাদার মাদক ব্যবসায়ী আমরা চেষ্টা করছি দ্রুত এদের আইনের আওতায় আনার এবং মাদকের বিরুদ্ধে গোয়ালন্দ ঘাট থানার পুলিশের নিয়মিত অভিযান অব্যাহত আছে ।

Leave a reply

Minimum length: 20 characters ::