সিলেটে হাসিনা-রেহানার বিরুদ্ধে আরও এক গণহত্যা মামলা

সিলেটে হাসিনা-রেহানার বিরুদ্ধে আরও এক গণহত্যা মামলা

নিউজ ডেস্ক::::::: শেখ হাসিনা, তার বোন শেখ রেহানাসহ ৮৭ জনের নামে সিলেটে আরও এক গণহত্যার মামলা দায়ের করা হয়েছে। মামলায় আসামি অজ্ঞাত আরও ৪০০/৫০০ জন।

ছাত্রজনতার ওপর গুলি বর্ষণের ঘটনায় এ মামলাটি হয়েছে। বুধবার (২১ আগস্ট) সিলেট মেট্রোপলিটন ১ম ও দ্রুত বিচার আদালতে মামলাটি দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট নগরের ইলেকট্রিক সাপ্লাই কলবাখানি এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে জুবের আহমদ।

অভিযোগে বলা হয়, সরকার পতনের আগের দিন অর্থাৎ গত ৪ আগস্ট নগরের কোর্ট পয়েন্ট ও বন্দরবাজার এলাকায় ছাত্র জনতার শান্তিপূর্ণ মিছিলে হামলা নির্বিচারে গুলি বর্ষণের ঘটনায় বাদী নিজেও গুলিবিদ্ধ হন।

মামলায় আওয়ামী লীগ সরকারের ৭ জন মন্ত্রী, উপদেষ্টা, প্রতিমন্ত্রী, সাবেক আইজিপি, এমপি, মেয়রকে আসামি করা হয়েছে। আসামি হয়েছেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও।

শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ মামলার অন্য আসামিরা হলেন, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (৭৪), সাবেক স্বারাষ্টমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (৭৩), সাবেক পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ হাসান মাহমুদ (৬১), সাবেক আইনমন্ত্রী আনিসুর রহমান (৬৮), সাবেক প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমান (৭৩), সাবেক সংসদ সদস্য কামরুল ইসলাম (৭০), সাবেক সংসদ সদস্য ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু (৭৫), ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রাশেদ খান মেনন (৭৭), সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, সাবেক ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত আইজিপি ও সাবেক ডিবি প্রধান হারুন-অর রশিদ, অতিরিক্ত যুগ্ম কমিশনার বিপ্লব কুমার, সাবেক প্রবাসী কল্যাণ ও বৈদেশিক প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য হাবিবুর রহমান হাবিব, মৌলভীবাজার-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান নাসির উদ্দিন খান।

Leave a reply

Minimum length: 20 characters ::