প্রতিবিপ্লবের চেষ্টা প্রতিহত করা হবে: সারজিস

প্রতিবিপ্লবের চেষ্টা প্রতিহত করা হবে: সারজিস

নিউজ ডেস্ক:::: ১৫ আগস্ট নিয়ে কোনো প্রতিবিপ্লবের চেষ্টা করলে ছাত্র–জনতা মিলে প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম।

আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে দেশব্যাপী ‘রেজিস্ট্যান্স উইক’ কর্মসূচির তৃতীয় দিনে শাহবাগে সর্বাত্মক অবস্থান কর্মসূচি পালনকালে রাজধানীর জাতীয় জাদুঘরের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ হুঁশিয়ারি দেন। এ সময় শাহবাগ এলাকায় মিছিল করেন নবৈষম্যবিরোধী ছাত্ররা।

সারজিস আলম বলেন, ‘১৫ আগস্ট নিয়ে কোনো প্রতিবিপ্লবের চেষ্টা করলে ছাত্র–জনতা মিলে প্রতিহত করবে। আন্দোলন অব্যাহত থাকবে। আমরা হুঁশিয়ার করে দিতে চাই, পাল্টা অভ্যুত্থান ঘটানোর বিন্দুমাত্র চেষ্টা করলে তাদের আর কোনো অস্তিত্ব থাকবে না, যে অস্তিত্ব নিয়ে ১০০ বছর পরে হলেও তারা বাংলাদেশে এসে দাঁড়াতে পারবে।

‘গত ১৬ বছরে যত হত্যা হয়েছে তার বিচার আন্তর্জাতিক ট্রাইব্যুনালে হতে হবে, যাতে সারা পৃথিবী দেখতে পায়। এই দেশ নিয়ে আর কোনো ছেলেখেলা করবেন না। ছাত্র-জনতা মিলে এ দেশকে যেদিকে যাওয়া প্রয়োজন, সেদিকে নিয়ে যাবে। এর জন্য যা করা প্রয়োজন, আমরা তা-ই করব।’

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, ‘মোদিকে দিয়ে জাতীয় নির্বাচনের আয়োজনের কথা বলে সার্বভৌমত্ব নষ্ট করেছে আওয়ামী লীগ। এই ধারায় বোঝা যায়, পাশে ছাত্র- জনতা নেই বলে তারা মোদির দ্বারস্ত হয়েছেন।

Leave a reply

Minimum length: 20 characters ::