প্রতিমন্ত্রী পাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

প্রতিমন্ত্রী পাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

নিউজ ডেস্ক:: ২০১৫ সাল থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে কোনো প্রতিমন্ত্রী নেই। তবে এবারের মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী পেতে যাচ্ছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সচিবালয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর জন্য একটি কক্ষ প্রস্তুত করা হচ্ছে বলে নিশ্চিত করেছে প্রকৌশল বিভাগ। তবে কে এই দায়িত্বে আসছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

সচিবালয়ের একটি সূত্র বলছে, আওয়ামী লীগের মধ্যম সারির একজন গুরুত্বপূর্ণ নেতা এই দায়িত্বে আসছেন।

সবশেষ এই মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন আসাদুজ্জামান খান। তিনি এই পদে ছিলেন ২০১৪ সালের ১৪ জুলাই পর্যন্ত। পরে তাঁকে একই মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। তিনি এখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রকৌশল বিভাগের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তিন তলায় প্রতিমন্ত্রীর জন্য একটি কক্ষ তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। আগামী শুক্রবার কাজ শুরু করে তা শনিবারের মধ্যে শেষ করতে বলা হয়েছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২২২টি আসন পেয়ে টানা চতুর্থবারের মতো নির্বাচিত হয়েছে শেখ হাসিনা নেতৃত্বধীন আওয়ামী লীগ। এ নিয়ে ৫ বারের মতো সরকার গঠন করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদ ভবনে নব নির্বাচিত সংসদ সদস্যরা শপথ নেন। আগামী বৃহস্পতিবার সন্ধ্যায় বঙ্গভবনে মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ নেবেন।

মন্ত্রিপরিষদ বিভাগের একটি সূত্র জানিয়েছে, ৪২ জন সদস্যকে নিয়ে নতুন মন্ত্রিসভা গঠন হতে পারে। বৃহস্পতিবার শপথ হলেও তাদের দপ্তর বন্টন হবে আরও পরে।  এরই মধ্যে মন্ত্রিসভার সদস্যদের জন্য ৪০টিরও বেশি গাড়ি প্রস্তুত করা হয়েছে বলে জানা গেছে।

Leave a reply

Minimum length: 20 characters ::