রেললাইন উপড়ানোর পরিকল্পনাকারীদের শিগগিরই গ্রেপ্তার

রেললাইন উপড়ানোর পরিকল্পনাকারীদের শিগগিরই গ্রেপ্তার

সমাচার ডেস্ক: স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাজীপুরে রেললাইন উপড়ানোর মূল পরিকল্পনাকারীদের শিগগির চিহ্নিত করে ধরা হবে। রেললাইন উপড়ে ফেলা সত্যিই অত্যন্ত দুঃখজনক। যারা দেশকে ভালোবাসে তারা এ কাজটি করতে পারে না।

রেললাইন উপড়ানোর জায়গাটি এমন এলাকা যেখানে জনমানুষ থাকে না, জনবসতিও নাই। গতকাল কুয়াশার রাত ছিল। যাই হোক যেভাবে হোক দুর্ঘটনাটা ঘটেছে। এজন্য দুটি তদন্ত টিম তাৎক্ষণিক দেওয়া হয়েছে। তারা কাজ করছে। আমরা মনে করি মাস্টারপ্ল্যানার (মূল পরিকল্পনাকারী) যারা, সবাইকেই আমরা আইডিন্টিফাই (চিহ্নিত) করবো। শিগগির আমরা ধরতে পারব বলে আমরা বিশ্বাস করি।

বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা শুধু গাড়িতে অগ্নিসংযোগ করছে না, রেললাইনও উপড়ে ফেলেছে। এ ঘটনায় একজন নিহত হয়েছেন এবং সাতজন গুরুতর আহত অবস্থায় আছে।

গাড়িতে যতগুলো অগ্নিসংযোগ হয়েছে সবগুলোকেই ধরা হয়েছে। এখন অগ্নিসংযোগের একটা নতুন মাত্রা তারা তৈরি শুরু করেছে। রাস্তার টোকাইদের তিন হাজার, দুই হাজার বা পাঁচ হাজার করে এরা কন্টাক্টে নিয়ে যায় এবং যারা নিয়ে যাচ্ছে টোকাইরা তাদের নাম আমাদের বলছেন। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ইতোমধ্যে ব্যবস্থা শুরু হয়ে গেছে। বাসের অগ্নিসংযোগ যারাই করছেন হয় আমাদের জনতার কাছে ধরা পড়ছেন কিংবা আমাদের তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে।

এসময় পুলিশের প্রশংসা করে মন্ত্রী বলেন, আমরা মনে করি আমাদের নির্বাচনের জন্য যে পুলিশ৷ সে জায়গায়ও তারা তৎপর রয়েছে। ১৫ বছর আগের যে পুলিশ, এ পুলিশের মধ্যে অনেক ডিফরেন্স। এরা দেশপ্রেমিক পুলিশ, এরা দেশের জন্য জীবন উৎসর্গ করছে। আমরা মনে করি এরা প্রফেশনাল এবং তারা অনেক দক্ষ। কাজেই এরা সুন্দরভাবে জানমাল রক্ষা করে নির্বাচনটি সুন্দরভাবে উঠিয়ে দিতে পারবে।

Leave a reply

Minimum length: 20 characters ::