জন্মাষ্টমী উপলক্ষে নরসিংদীতে বণার্ঢ্য র‍্যালী ও আলোচনা 

জন্মাষ্টমী উপলক্ষে নরসিংদীতে বণার্ঢ্য র‍্যালী ও আলোচনা 
আশিকুর রহমান (স্টাফ রিপোর্টার ): নরসিংদীতে ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ও জন্মাষ্টমী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে নরসিংদী জেলা, সদর উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদের ব্যানার এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
জন্মাষ্টমী উপলক্ষে নরসিংদীতে বণার্ঢ্য র‍্যালী ও আলোচনা পূজা উদযাপন পরিষদের পক্ষ থেকে শ্রী শ্রী গোপীনাথ জিউর আখড়াধাম হতে একটি বণার্ঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি উদ্বোধন করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এর প্রতিনিধি অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মুশফিকুর রহমান। র‍্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার আখড়াধামে এসে শেষ হয়। পরে জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পৌর কাউন্সিলর অনিল চন্দ্র ঘোষের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুব্রত কুমার দাস এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নরসিংদী সদর-১ আসনের সাংসদ মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) এমপি। বিশেষ অতিথি ছিলেন জেলা পুলিশ সুপার এর প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শামসুল আরেফিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আফতাব উদ্দিন ভূঁইয়া প্রমুখ।
মোহাম্মদ নজরুল ইসলাম হিরো (বীর প্রতীক) প্রধান অতিথির বক্তব্যে বলেন, সনাতন ধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের আজ শুভ জন্মতিথি। এই মহাপুণ্য তিথিতে কংসের কারাগারে বন্দি দেবকী ও বাসুদেবের বেদনাহত কোল আলো করে এসেছিলেন পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ। আজ এই দিনটি সনাতন ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব। সনাতন ধর্মাবলম্বীরা বিশ্বাস করেন, দুষ্টদের দমন আর সজ্জনদের রক্ষার জন্যই প্রায় সাড়ে পাঁচ হাজার বছর আগে দ্বাপর যুগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে অবতার ভগবান শ্রীকৃষ্ণ আবির্ভূত হয়েছিলেন।ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে উক্ত অনুষ্ঠানে জেলা উপজেলার বিভিন্ন এলাকার সনাতন ধর্মাবলম্বী নারী-পরুষ, শিশুসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।এদিকে, শ্রীকৃষ্ণের জন্মাষ্টমীর বণার্ঢ্য র‌্যালী ও শোভাযাত্রা উপলক্ষে জেলা পুলিশ ব্যাপক নিরাপত্তা ব্যবস্হা জোরদার করে।

Leave a reply

Minimum length: 20 characters ::