চাকরি দেবে বাংলাদেশ সেনাবাহিনী,৫ ফুট ৪ ইঞ্চি হলেও আবেদনের সুযোগ

চাকরি দেবে বাংলাদেশ সেনাবাহিনী,৫ ফুট ৪ ইঞ্চি হলেও আবেদনের সুযোগ

জব ডেস্ক: জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। ৮২তম ডিএসএসসি (এএমসি) এবং ৬৮তম ডিএসএসসি (এডিসি) পদে জনবল নেবে বাহিনীটি। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আগামী ২৯ জুলাই পর্যন্ত আবেদন করতে পারবেন।

পদের নাম: আর্মি মেডিকেল কোর (পুরুষ/মহিলা)। শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত মেডিকেল কলেজ থেকে এমবিবিএস ডিগ্রি। উচ্চ মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এইচএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে ‘এ’ এবং ১টিতে ‘বি’ গ্রেড। মাধ্যমিক: জাতীয় মাধ্যমে থেকে এসএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ‘এ’ এবং ৩টিতে ‘বি’ গ্রেড।

পদের নাম: আর্মি ডেন্টাল কোর (পুরুষ/মহিলা)
শিক্ষাগত যোগ্যতা: স্বীকৃত মেডিকেল/ডেন্টাল কলেজ থেকে বিডিএস ডিগ্রি। উচ্চ মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এইচএসসিতে জিপিএ-৫ অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘এ’ লেভেলে ২টি বিষয়ের মধ্যে ১টিতে ‘এ’ এবং ১টিতে ‘বি’ গ্রেড। মাধ্যমিক: জাতীয় মাধ্যম থেকে এসএসসিতে জিপিএ-৫। অথবা ইংরেজি মাধ্যম থেকে ‘ও’ লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ৩টিতে ‘এ’ এবং ৩টিতে ‘বি’ গ্রেড।

বয়সসীমা: পুরুষ – অবিবাহিত। তবে ১ জানুয়ারি ২০২৪ তারিখে যাদের বয়স ২৬ বছরের উপর হবে সেসব বিবাহিত পুরুষ প্রার্থীরাও আবেদন করতে পারবেন। মহিলা – অবিবাহিত/বিবাহিত।

বেতন-ভাতা: সরকার কর্তৃক নির্ধারিত অন্যান্য সুবিধাদিসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী প্রশিক্ষণার্থী অফিসারগণ বেতন ও ভাতা পাবেন।

আবেদনের প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ সেনাবাহিনীর অফিসিয়াল ওয়েবসাইট https://joinbangladesharmy.army.mil.bd/ এই ঠিকানায় গিয়ে আবেদন করতে পারবেন। এছাড়া বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

আবেদন ফি: ১০০০ টাকা (অফেরতযোগ্য)।

আবেদনের সময়সীমা: আগ্রহী প্রার্থীরা আগামী ২৯ জুলাই, ২০২৩ ইং তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

Leave a reply

Minimum length: 20 characters ::