ভূমি অফিস ঘুষ ও দুর্নীতি মুক্ত করতে এসিল্যান্ডের প্রশংসনীয় উদ্যোগ

ভূমি অফিস ঘুষ ও দুর্নীতি মুক্ত করতে এসিল্যান্ডের প্রশংসনীয় উদ্যোগ
মাদারীপুর প্রতিনিধি:
মাদারীপুরের রাজৈর উপজেলা ভূমি অফিসকে দুর্নীতি ও ঘুষ মুক্ত করতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খাদিজা আক্তার নানা উদ্যোগ গ্রহণ করেছেন। জমির নামজারির ক্ষেত্রে দালাল না ধরতে এবং সরকারি ফি’র অতিরিক্ত কোনো অর্থ কাউকে না দিতে পরামর্শ দিয়েছেন। ইতোমধ্যে তিনি ভুমি অফিসের কর্মকর্তাদের অতিরিক্ত কোনো ফি না নিতে নির্দেশও দিয়েছেন। তার এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সাধারণ মানুষ।
রাজৈর উপজেলা ভূমি অফিস সূত্রে জানা যায়, জমির নামজারীর ক্ষেত্রে সরকার নির্ধারিত কোর্ট ফি ২০ টাকা, নোটিশ জারী ফি ৫০ টাকা, রেকর্ড সংশোধন ফি ১০০০ টাকা এবং মিউটেশন খতিয়ান ফি ১০০ টাকাসহ সর্বমোট ১১৭০ টাকা। রাজৈর  ভূমি অফিসের কেউ অযথা হয়রানী করলে বা অতিরিক্ত অর্থ দাবি করলে সরাসরি তাকে  ০১৭৩৩৩৫১৪৩২ নাম্বারে জানাতে অনুরোধ করেছেন তিনি।
ভূমি অফিসে সেবা নিতে আসা রফিকুল ইসলাম বলেন, ভূমি অফিসে অতিরিক্ত কোন টাকা-পয়সা দেওয়া লাগেনা । সরকারি খরচ যা তাই দিতে হচ্ছে। ভূমি অফিসের এসিল্যানেডর খাদিজা ম্যাডাম ও সার্ভেয়ার মোঃ মাইনুল ভাই খুব ভালো মনের মানুষ, হয়রানি ছাড়াই আমার সব কাজ করে দিয়েছে।
এই ব্যাপারে ভূমি অফিসের সার্ভেয়ার মোঃ মাইনুল হাসান বলেন, আমাদের কাছে  মানুষ এসে এখন কোন হয়রানি হয় না। আমরা সাধ্যমত চেষ্টা করি মানুষকে সেবা দেওয়ার জন্য।
রাজৈর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট খাদিজা আক্তার বলেন, ঘুষ প্রদানকারী এবং ঘুষ গ্রহণকারী দুজনই সমান দণ্ডনীয় অপরাধে অপরাধী।  মানুষ যেন হারানি না হয় সঠিক সেবা পায় তার ব্যবস্থা করেছি।  রাজৈর উপজেলা ভূমি অফিসকে ঘুষ ও দুর্নীতিমুক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

Leave a reply

Minimum length: 20 characters ::

More News...

হামাসের দাবি মানবে না ইসরায়েল: নেতানিয়াহু

মাদারীপুরে সড়ক দূর্ঘটনায় অজ্ঞাত এক ব্যক্তি নিহত